গুগলের ফোন অ্যাপ এখন প্লে স্টোরে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের ফোন বা ডায়ালার অ্যাপ এখন প্লে স্টোরে পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড ও অন্যান্য অপারেটিং সিস্টেম চালিত স্মার্টফোন ব্যবহারকারীরা এখান থেকে ডাউনলোড করে অ্যাপটি চালাতে পারবেন।

এতদিন এই অ্যাপটি ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোতে বিক্রি হওয়া গুগলের পিক্সেল হ্যান্ডসেট ও অ্যান্ড্রয়েড ওয়ান সিরিজের ডিভাইস ও কিছু নির্দিষ্ট মডেলের শাওমি ডিভাইসে আগে থেকেই ইনস্টল করা থাকতো।

সম্প্রতি গুগল ফোন অ্যাপের সংস্করণ হালনাগাদ করেছে। এর ফলে আগের সীমাবদ্ধতা কাটিয়ে আরো বড় ব্যাপ্তিতে এই অ্যাপটি ব্যবহারের সুযোগ তৈরি হলো। কেউ এই অ্যাপটি ইনস্টল করলে অ্যান্ড্রয়েড চালিত ডিভাইসে com.google.android.dialer.support শিরোনামে শেয়ারড লাইব্রেরি ফাইল তৈরি হবে।

ওপো এক্স২ প্রো, আসুস জেনফোন ৬, এলজি ভি৬০ হ্যান্ডসেটেও এই অ্যাপ ইনস্টল করা যাবে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। তবে, স্যামসাং গ্যালাক্সি এস ২০, এস ১০, নোট ১০ সিরিজ ও অন্যান্য মডেলের হ্যান্ডসেট থেকে এখন পর্যন্ত অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে না।
যেসব ডিভাইসে অ্যাপটি বর্তমানে চলছে, সেগুলোতে ব্যবহারকারীরা অ্যাসিস্টেড ডায়ালিং, কলার আইডি, স্প্যাম, নিয়ারবাই প্লেস ফিচারগুলো ব্যবহার করতে পারছেন।

সূত্র : ইন্টারনেট, টিআর/এপ্রিল ১২/২০২০/১৩৪০

আরও পড়ুন –

গুগল ফোন অ্যাপে আসছে রেকর্ডিং ফিচার

৩ অ্যাপ রিডিজাইন করেছে গুগল

৩০% ডাটা বাঁচাবে গুগল অ্যাপ ডাটালি

*

*

আরও পড়ুন