Techno Header Top

কারখানাতেই করোনা টেস্ট ল্যাব করছে অ্যামাজন

ছবি: ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: নিজেদের কর্মীদের করোনা টেস্ট করতে কারখানাতেই করোনা টেস্ট ল্যাব স্থাপনের উদ্যোগ নিয়েছে অ্যামাজন।

ই-কমার্স জায়ান্টটির অন্তত ৫০ কারখানাতে করোনাভাইরাসে সংক্রমিত রোগী পাওয়া যাওয়ার পর এই পদক্ষেপ নেওয়া হয়। এর মধ্যে অনেকগুলো কারখানা হতে একাধিক সংক্রমণ পাওয়া গেছে।

অ্যামাজন অবশ্য নিশ্চিত নয় তারা এই প্রচেষ্টায় সফল হবে কিনা। তবে কর্মীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতেই এই প্রচেষ্টা বলে জানিয়েছে তারা।

বর্তমানে একটি কারখানায় পরীক্ষামূলকভাবে ল্যাব স্থাপন করা হচ্ছে। সফল হলে অন্যগুলোতেও স্থাপন করা হবে।

বিশ্বব্যাপী আইসোলেশানের এই সময় অ্যামাজনের কাজ বেড়েছে। কোম্পানিটির লাখ লাখ কর্মী ঘরবন্দি মানুষের কাছে নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছে দিন-রাত।

এদিকে, কর্মীদের নিরাপত্তাদানে অ্যামাজনের অনীহা নিয়ে এর আগে ব্যাপক প্রশ্ন উঠেছিল। পর্যাপ্ত নিরাপত্তার দাবিতে কোম্পানির অভ্যন্তরে আন্দোলনও হয়। যদিও আন্দোলন সংগঠনকারীকে চাকরিচ্যুতও করে কোম্পানিটি। চাকরিচ্যুতির কারণ হিসেবে দেখানো হয় সামাজিক দূরত্বের গাইডলাইন অমান্য করাকে।

অ্যামাজনের কর্মীদের নিরাপত্তাদানে অনীহার বিষয়টি বিষয়টি এতদূর গড়ায় যে যুক্তরাষ্ট্রের পেশাগত নিরাপত্তা বিভাগের তরফ থেকে কোম্পানিটির ফ্যাক্টরি পর্যবেক্ষণ করা হয়।

সূত্র : বিবিসি, এমআর/এপ্রিল ১২/২০২০/০৬৫০

আরও পড়ুন –

জনসাধারণের কাছে মাস্ক বিক্রি বন্ধ অ্যামাজনের

কর্মীদের পর্যাপ্ত সুরক্ষা দিচ্ছে না অ্যামাজন!

*

*

আরও পড়ুন