হোয়াটসঅ্যাপ ভাইবারে বিশেষজ্ঞ চিকিৎসকের চেম্বার

ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সাধারণ সময়ের মতো ফি নিয়ে অনলাইন বা ভার্চুয়াল চেম্বারে রোগী দেখতে শুরু করেছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।

হোয়াটসঅ্যাপ ও ভাইবার অ্যাপ ব্যবহার করে ভিডিও কলে রোগী দেখবেন তারা। বেসরকারি হাসপাতাল ল্যাবএইডের বিশেষজ্ঞ চিকিৎসকদের এই ভার্চুয়াল চেম্বারে অ্যাপয়েন্টমেন্টের জন্য ফি এক হাজার টাকা।

১০৬০৬ নম্বরে ফোন দিয়ে চিকিৎসকদের অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। নম্বরটিতে ফোন দিলে ল্যাবএইড হতে জানানো হয়, তাদের ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক হোয়াটসঅ্যাপে ভাইবারে এভাবে চিকিৎসা সেবা দেবেন।

‘এ জন্য একদিন আগে অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে, ফি পরিশোধ করতে হবে অগ্রিম।  রোগীর হোয়াটসঅ্যাপ ও ভাইবার অ্যাপ থাকতে হবে।  বিকাশ, রকেটসহ মোবাইল মাধ্যমে ১০০০ টাকা পাঠিয়ে মোবাইল নম্বর ও ট্রানজেকশন আইডি দিলে অ্যাপয়েন্টমেন্ট কনফার্ম হবে। এরপর পরদিনের জন্য একটি সময় নির্ধারণ করে দেয়া হবে, যে সময়ের মধ্যে ডাক্তার নিজেই রোগীর হোয়াটসঅ্যাপ ও ভাইবারে ভিডিও কল দেবেন’ বলছিলেন ল্যাবএইডের প্রতিনিধি।

ল্যাবএইডের এই কলসেন্টারের প্রতিনিধি বলেন, ১২ জন চিকিৎসক একেক সময় রোগী দেখবে। রোগী দেখে ব্যবস্থাপত্র হোয়াটসঅ্যাপ বা ভাইবারে পাঠিয়ে দেবেন। 

এছাড়া ব্যবস্থাপত্র অনুযায়ী কোনো রোগ পরীক্ষার নমুনাও বাসায় এসে সংগ্রহ করে নিয়ে যাবে হাসপাতাল কর্তৃপক্ষ। এজন্য পরীক্ষার চার্জের সঙ্গে অতিরিক্ত ২০০ টাকা দিতে হবে।পরীক্ষার রিপোর্টও বাসায় এসে দিয়ে যাবে তারা, এরজন্য দিতে ১০০ টাকা। তবে রিপোর্ট কেউ মেইলে নিতে চাইলে কোনো টাকা লাগবে না।

মেডিসিন, নিউরোলজি, ইউরোলজিস্ট, অ্যান্ড্রোলজিস্ট, ইউরো-অনকোলজিস্ট, মেডিসিট ও বক্ষব্যাধি, প্রসূতি স্ত্রীরোগ ও বন্ধ্যাত্ব, শিশু বিশেষজ্ঞসহ বিভিন্ন রোগ বিশেষজ্ঞরা রোগী দেখছেন। 

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ‘বিশেষজ্ঞ হেলথলাইন’ এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ সেবা পাওয়া যাবে। তবে এটি ভিডিও নয়। ফোনে মিলবে সেবা। এজন্য ফোন করতে হবে ০৯৬১১৬৭৭৭৭৭ নম্বরে। এতে কোনো ফি লাগবে না।

এডি/২০২০/এপ্রিল০৮/২২২০

আরও পড়ুন –

অনলাইনে স্বাস্থ্যসেবা দেবে অ্যাপ ‘জলপাই’

বয়স্কদের জন্য ডক্টরোলার বিশেষ সেবা

স্মার্ট প্রযুক্তিতে স্বাস্থ্যসেবা দিতে এলো প্রাভা হেলথ

মেডিএইডার আনল আন্তর্জাতিক হেলথ কার্ড

মানসিক সমস্যা বিষয়ক অ্যাপস মনের জানালা

মানসিক চাপ কমাবে যে ৭ অ্যাপ

*

*

আরও পড়ুন