হটলাইনে স্বাস্থ্যসেবা নিয়েছে ১৬ লাখ মানুষ

করোনাভাইরাস সংক্রামণ নিয়ে সর্বশষ তথ্য জানাচ্ছিলেন স্বাস্থ্য অধিদপ্তর। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাভাইরাস সংক্রমণ শুরু হলে বিভিন্ন হটলাইনে স্বাস্থ্য সেবা ও পরামর্শ নিয়েছে দেশের ১৬ লাখের বেশি মানুষ। 

গত মার্চের ৮ তারিখ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এরপর স্বাস্থ্যসেবা দিতে হটলাইন চালু করে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।  

পাশাপাশি আরও তিন প্রতিষ্ঠান স্বাস্থ্যসেবা দেবার জন্য হটলাইন চালু করেছে। 

মঙ্গলবার আইইডিসিআরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এসব তথ্য জানান।

তিনি বলেন, এখন পর্যন্ত স্বাস্থ্য বাতায়ন, ৩৩৩, আইইডিসিআরের হটলাইনের মাধ্যমে ১৬ লাখ ১ হাজার ৬৭৭ জনকে স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে। 

এছাড়াও গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য বাতায়নে স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে ৫৯ হাজার ৫৯৫ জনকে। এই নম্বরে এখন পর্যন্ত পরামর্শ দেওয়া হয়েছে ১৩ লাখ ৫৪ হাজার ২৯৮ জনকে।

৩৩৩ নম্বরে গত ২৪ ঘণ্টায় স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়েছে ৫২ হাজার ৩৫১ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৪৫ হাজার ৫৩৮ জনকে। 

আর আইইডিসিআরের হটলাইনে ১০৬৫৫, ০১৯৪৪৩৩৩২২২ নম্বরে গত ২৪ ঘণ্টায় দেওয়া হয়েছে ৩ হাজার ৯৫৮ স্বাস্থ্য বিষয়ক পরামর্শ। আর এখন পর্যন্ত নম্বরগুলোতে এক লাখ ১ হাজার ১৪১ জনকে পরামর্শ দেওয়া হয়েছে।

এসব প্রতিষ্ঠান মিলিয়ে গত ২৪ ঘণ্টায় এক লাখ ১৫ হাজার ৯০৪ জনকে স্বাস্থ্যসেবা দেওয়া হয়েছে। 

এসব পরামর্শের বেশিরভাগই ছিল কোভিড-১৯ বা করোনাভাইরাস সম্পর্কিত। এখ পর্যন্ত দেশে ১৬৪ জনকে করোনাভাইরাস সংক্রমণ হয়েছে বলে শনাক্ত করা গেছে। এর মধ্যে মারা গেছেন ১৭ জন। 

ইএইচ/এপ্রি০৭/২০২০/১৫৩৭

*

*

আরও পড়ুন