Techno Header Top

কম্পিউটার স্ক্রিনে মজার সঙ্গী!

ইলেক্ট্রিক লাভ পেটেটো। ছবি : ইন্টানেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্টারনেটের যুগ শুরু হওয়ার প্রথম দিকে ডেক্সটপে ব্যবহারকারীর সাথে সাথে স্ক্রিনে ঘোরাফেরা করতো আদুরে চেহারার কিছু পিক্সেল।

বিড়াল, তেলাপোকা, আলু ও পিঁপড়া এসবই হতো সঙ্গী। ডিজিটাল দুনিয়া বদলে যাওয়ায় এসবের গুরুত্ব কমতে থাকে। ধীরে ধীরে ডিজিটালি মৃত্যু ঘটে এসব ভার্চুয়াল সঙ্গীর।

তবে এখন আবার পরিবর্তনের সূচনা ঘটছে। বাসা থেকে অফিসের কাজ করতে হচ্ছে করোনাভাইরাসের ভয়ে। তাই নতুন একটি সমস্যার উদ্ভব ঘটেছে। এই সমস্যার নাম ডিজিটাল আইসোলেশন।

পুরানো সঙ্গীরা এই ডিজিটাল আইসোলেশনের সময় কাজে লাগতে পারে। যেসব ভার্চুয়াল বন্ধু এ সময় ব্যবহার করতে পারেন সেগুলো নিয়েই থাকছে এবারের আয়োজন।

ইলেক্ট্রিক লাভ পেটেটো

এটি আসলে একটি আলু যেটা কথা বলে। ব্যবহারকারীরাও চাইলে একে জড়িয়ে ধরতে পারে, পানি দিতে পারে, ব্রাশ করতে পারে আবার বকাও দিতে পারে।

ইলেক্ট্রিক লাভ পটেটো ব্যবহার করলে ঘন ঘন পপ আপ উইন্ডো দেখা যাবে। ফলে সহজেই এটাকে স্প্যাম বলে মনে হতে পারে। বিনোদনের খোরাক চাইলে উইন্ডোজ ও ম্যাক ব্যবহারকারীরা এই ঠিকানা থেকে কথা বলা আলু নামাতে পারেন।

গ্রিব

এটা তেমন কিছু করে না। খালি স্ক্রিনে ঘুরে বেড়ায়। হতাশাগ্রস্ত মানুষকে সঙ্গ দিতে এটি তৈরি করা হয়েছিল। ঠোঁটে হাসি ফিরিয়ে আনতে চাইলে এটি ডাউনলোড করতে পারেন এই ঠিকানা থেকে।

ডেক্সটপ গুজ

সারা স্ক্রিনজুড়ে ঘুরে বেড়ানোর পাশাপাশি এই হাঁস দুষ্টামিও করে। যেমন এর উপর ক্লিক করলে মাউজ উধাও হয়ে যায়। আবার মাউজ ঘোরানোর সাথে সাথে সে নিজেও ঘুরতে থাকে। তবে পিসিতে যারা গেইম খেলেন তাদের জন্য এই হাঁস ঝামেলা তৈরি করে। আদুরে এই হাঁস ডাউনলোড করতে যেতে হবে এই ঠিকানায়

ডেক্সটপ পেটস

ঘরের পোষা প্রাণীর মতোই এর আচরণ। স্ক্রিনে ঘোরাফেরার সঙ্গে সঙ্গে যেখানে সেখানে এটি মলও ত্যাগ করে। ক্লিক করে এসব সরাতে হয়। চাইলে ঘুমও পাড়ানো যায়। ডাউনলোড করতে ঢুঁ মারতে হবে এই ঠিকানায়

মাই পেট ঘোস্ট

ভুত কখনও সঙ্গী হতে পারে না। তবে ডিজিটাল ভুত স্ক্রিনে থাকলে কোনো ক্ষতি নেই। আদুরে চেহারার ভুত ব্যবহারকারীর সঙ্গে খেলতে পারে। খেলতে খেলতে ৩০ মিনিট পর এর রূপ বদলে যায়। ভুতকে সঙ্গী করতে চাইলে ভিজিট করতে হবে এই ঠিকানায়

ইন্টারনেট অবলম্বনে এজেড/ মার্চ ৩০/২০২০/১৭২৫

আরও পড়ুন –

ঘরে আটকে? কাজে লাগান এই ৪ অ্যাপ!

বাসায় অফিসের কাজের নিরাপত্তা টিপস

মানসিক চাপ কমাবে যে ৭ অ্যাপ

*

*

আরও পড়ুন