জ্যাক মার ৩ লাখ মাস্ক দেশে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মার পাঠানো ৩ লাখ মাস্ক স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার দুপুরে বিশেষ একটি কার্গো বিমানে এসব মাস্ক বাংলাদেশে এসে পৌঁছায়।

ঢাকায় চীনা দূতাবাসের ভেরিফাইড ফেইসবুক পেইজে বলা হয়, জ্যাক মার দেয়া ৩ লাখ মাস্ক বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের হাতে তুলে দিয়েছেন দূতাবাসের ডেপুটি চিফ অফ মিশন (ডিসিএম) ইয়ান হুয়ালং।

এর মধ্যে ৩০ হাজার এন৯৫ মাস্ক রয়েছে। এন৯৫ মাস্কগুলো চিকিৎসক-নার্সদের পাশাপাশি যারা করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করেন এবং ল্যাবে পরীক্ষা করেন তাদের কাজে লাগবে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তরে।

এর আগে শুক্রবার বাংলাদেশে এসে পৌঁছেছে আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা জ্যাক মার পাঠানো ৩০ হাজার করোনা টেস্ট কিট। এদিন বিকেলে এসব কিট বাংলাদেশ সরকার গ্রহণ করে ।

এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে পরিচিত জ্যাক মা এশিয়ার দশটি দেশে মোট ১৮ লাখ মাস্ক এবং দুই লাখ ১০ হাজার কোভিড-১৯ টেস্ট কিট পাঠাবেন বলে টুইট করেছিলেন।

সেখানে বাংলাদেশ ছাড়াও জ্যাক মা’র তালিকায় আফগানিস্তান, পাকিস্তান, লাওস, কম্বোডিয়া, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মিয়ানমার, নেপাল ও শ্রীলঙ্কা রয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি দেশে এসব সরাঞ্জাম পৌঁছে গেছে।

শনিবার করা ওই টুইটে জ্যাক মা জানিয়েছিলেন, এসব সরঞ্জামের পাশাপাশি প্রোটেক্টিভ স্যুট, ভেন্টিলেটর ও থার্মমিটারও পাঠাবেন তিনি।

এডি/২০২০/মার্চ২৯/১৯০০

*

*

আরও পড়ুন