এ বছরে নাও আসতে পারে আইফোন ১২

আইফোন ১১। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপলের পরবর্তী সিরিজ আইফোন ১২ এর ফোনগুলো নির্ধারিত সময়ে নাও আসতে পারে।

প্রতিষ্ঠানটিতে অভ্যন্তরীণভাবে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট একজনের বরাত দিয়ে খবরটি প্রকাশ করে সংবাদ মাধ্যম নিক্কেই।

করোনাভাইরাসের কারণে অনেক ফ্যাক্টরি বন্ধ হয়ে গেছে। এতে স্বাভাবিক গতিতে ফোন উৎপাদন করা সম্ভব হচ্ছে না। অ্যাপল কর্মীরাও বাসা থেকে কাজ করছেন। যার কারণে অনেক পরিকল্পনা বাস্তবায়নে তাদের বেগ পেতে হচ্ছে। এছাড়াও, প্রথমবারের মতো আইফোনে ফাইভজি সুবিধা যুক্ত করতে যাচ্ছে অ্যাপল। এসব মিলিয়ে তাদেরকে ধীর গতিতে আগাতে হচ্ছে।

আইফোন ভক্তদেরকে কতোদিন অপেক্ষায় থাকতে হবে সে বিষয়টি অ্যাপল আনুষ্ঠানিকভাবে জানাবে মে মাসে। অ্যাপল এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে। যদি সম্ভব হয় তবে এ বছরেই তারা ফোন আনবে। তবে সব কিছু পরিকল্পনা অনুযায়ী না চললে আইফোন ১২ আসবে পরের বছর।

সাধারণত সেপ্টেম্বরেই নতুন আইফোন উন্মোচন করে অ্যাপল। এতে করে ক্রিসমাসের মৌসুমে তাদের বিক্রি ভালো হয়। এই মৌসুমে ফোন না ছাড়লে অ্যাপলের আয় কমে যাবে।

চলতি মাসের শেষ দিকে অ্যাপল সাশ্রয়ী আইফোন আনতে চেয়েছিলো। মহামারী ছড়িয়ে পড়ায় সে পরিকল্পনাও বাতিল করেছে অ্যাপল। চলতি বছর তাদের ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্সও হবে না। সীমিতভাবে অনলাইনে ইভেন্টটির আয়োজন করা হবে।

ইন্টারনেট অবলম্বে এজেড/ মার্চ ২৯/২০২০/১০৩০

*

*

আরও পড়ুন