উইন্ডোজ ১০ আপডেটে ত্রুটির কারণে বন্ধ হতে পারে ইন্টারনেট সংযোগ

ছবি: ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: উইন্ডোজ ১০ ব্যবহারকারীদের দুঃসংবাদ দিল মাইক্রোসফট। কোম্পানিটির আশঙ্কা, উইন্ডোজ ১০-এ কিছু অ্যাপ ব্যবহার করার সময় ইন্টারনেট সংযোগ সীমিত বা সম্পূর্ণ বন্ধ হয়ে যেতে পারে। সাম্প্রতিক কয়েকটি আপডেটে থেকে যাওয়া একটি ত্রুটি থেকে এমন সমস্যা দেখা দিতে পারে।

অফিস ৩৬৫, মাইক্রোসফট টিমস, আউটলুক, ইন্টারনেট এক্সপ্লোরার, মাইক্রোসফট এজের মতো অ্যাপ এই ত্রুটির কারণে আক্রান্ত হতে পারে বলে সতর্ক করেছে মাইক্রোসফট।

তবে এমনটি সবার ক্ষেত্রে হবে না। কেবল যারা ফেব্রুয়ারির ২৭ তারিখের আপডেট KB4535996 বা তার পরের তিনটি আপডেটের যে কোনওটি ইন্সটল করেছেন তাদের ক্ষেত্রে এই সমস্যাটি দেখা দিতে পারে।

আপডেটগুলোতে একটি সমস্যা থেকে যাওয়ার কারণে WinHTTP বা WinInet কে মাঝে মাঝে ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত হতে সমস্যা পোহাতে হবে। সমস্যাটি যারা ভিপিএন ব্যবহার করেন তাদের ক্ষেত্রে প্রকট আকার ধারণ করতে পারে।

এই সমস্যা সমাধান করতে এপ্রিলের প্রথম সপ্তাহে একটি বিশেষ আপডেট ছাড়বে উইন্ডোজ। যা মাইক্রোসফট উইন্ডোজ ক্যাটালগ থেকে পাওয়া যাবে।

তাই আপডেট আসার আগে কেউ এমন সমস্যার মুখোমুখি হলে তাদের কম্পিউটার বন্ধ করে আবার চালু করার পরামর্শ দেওয়া হয়েছে মাইক্রোসফটের তরফ থেকে।

সমস্যাটি এমন এক সময়ে দেখা দিল যখন মানুষ ব্যাপকহারে বাসা থেকে কাজ করছে এবং ভিপিএন এবং মাইক্রোসফটের এই অ্যাপগুলোর চাহিদা অন্য যে কোনও সময়ের তুলনায় বেশি। তাই ধারনা করা হচ্ছে এর ফলে পেশাদার ব্যবহারকারীদের কর্মক্ষমতা ব্যাপকহারে হ্রাস পাবে।

সূত্র : ইন্টারনেট, এমআর/মার্চ ২৮/২০২০/১০১৯

আরও পড়ুন –

উইন্ডোজ ১০ ভার্সন ১৮০৯ এর সাপোর্ট বন্ধ হচ্ছে

উইন্ডোজ-১০ এ টাস্কবার সাজিয়ে নিন পছন্দমত

*

*

আরও পড়ুন