যেভাবে জুম কলে ব্যাকগ্রাউন্ড যুক্ত করবেন

ঘরে বসেই বিভিন্ন স্থানের স্বাদ নিতে জুম কলে ব্যাকগ্রাউন্ড যুক্ত করুন। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাভাইরাস মহামারিতে অনেকেই ঘরে বসে করছেন অফিসের কাজ। আর এর জন্য জুম ভিডিও কনফারেন্সিং সফটওয়্যার ব্যবহার করছেন অনেকেই।

ঘরে বসে থেকে বিরক্তিবোধ হতে পারে, তাই আপনার ভিডিও কলের সময় জুমের ব্যাকগ্রাউন্ড বদলে দিতে পারেন। অনেকটা মজার ছলেই এই ফিচার ব্যবহার করছেন অনেকেই।

মূলত ঘরে বসে ভিডিও কল করলেও এই ফিচারে ব্যাকগ্রাউন্ড বদলে দিলে মনে হবে আপনি অন্য কোথাও বসে কাজ করছেন। মজার ছলে আপনি চাইলে ব্যাকগ্রাউন্ডে সমুদ্র সৈকত, কোনো বিখ্যাত স্থাপনা, মানুষের ভীড়, অ্যানিমেশন, পশুপাখির ছবিসহ নানান কিছু যুক্ত করতে পারবেন।

ফিচারটি ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই এটি ব্যবহার করে টুইটার, ফেইসবুকসহ নানা মাধ্যমে তাদের ছবিও আপলোড দিয়েছেন।

যেভাবে ফিচারটি পাবেন

ফিচারটি ব্যবহার করতে প্রথমে আপনার জুম অ্যাকাউন্টে Log In করতে হবে। Log In করার পর বাম দিকে Settings অপশন দেখতে পাবেন। এবার Settings-এ ক্লিক করুন। সেখানে একটি তালিকা দেখাবে। তালিকা থেকে In Meeting Advanced অপশনে ক্লিক করুন। সেখানে আবার আরেকটি তালিকা আসবে। স্ক্রল করে সেখা থেকে Virtual Background অপশনটি অন করে দিন।

পরের ধাপে আপনার জুম ভিডিও কনফারেন্সটি চালু করুন। এবার সেখান থেকে Settings অপশনে গিয়ে Video-তে ক্লিক করুন। দেখবেন ভিডিওর নিচের দিকে অনেকগুলো ইমেজ আসবে। এবার সেই ইমেজগুলো থেকে নিজের পছন্দ মতো ইমেজ ক্লিক করলে তা ব্যাকগ্রাউন্ডে দেখা যাবে।

সূত্র : ইন্টারনেট, ইএইচ/মার্চ২৭/২০২০/১৯০০

*

*

আরও পড়ুন