দেশে ওয়াই৭পি স্মার্টফোন আনলো হুয়াওয়ে

হুয়াওয়ের নতুন ফোন ওয়াই৭পি। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে নতুন স্মার্টফোন আনলো হুয়াওয়ে।

‘হুয়াওয়ে ওয়াই৭পি’ মডেলের ফোনটিতে রয়েছে নিজস্ব হুয়াওয়ে মোবাইল সার্ভিস (এইচএমএস)। এর আগে ফ্ল্যাগশিপ মেট ৩০ প্রো প্রথম হিসেবে প্রতিষ্ঠানটির নিজস্ব মোবাইল সার্ভিস সেবা পায়।

মঙ্গলবার থেকে অফলাইন ছাড়াও অনলাইন শপ দারাজ ও পিকাবুতে কিনতে পাওয়া যাচ্ছে ফোনটি।

হুয়াওয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ফোনটিতে রয়েছে হুয়াওয়ের নিজস্ব অ্যাপ গ্যালারি সুবিধা। যেখানে প্রয়োজনীয় সব অ্যাপ পাওয়া যাবে। যাতে প্রতিষ্ঠানটি বিশ্বের তৃতীয় বৃহত্তম অ্যাপ মার্কেটপ্লেস বলছে।

ইতোমধ্যে বিশ্বের ১৭০টিরও বেশি দেশে হুয়াওয়ে অ্যাপ গ্যালারির সেবা সেবা দিচ্ছে যেখানে মাসে সক্রিয় ব্যবহারকারী ৪০ কোটি বলে জানায় হুয়াওয়ে।

ওয়াই৭পি ফোনে রয়েছে পাঞ্চ ফুলভিউ ৬ দশমিক ৩৯ ইঞ্চির ডিসপ্লে। যার রেজ্যুলেশন ১৫৬০ ও ৭২০ পিক্সেল।।

স্মার্টফোনটিতে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা। যার প্রধান ক্যামেরা হিসেবে থাকছে ১.৮ অ্যাপারচারের ৪৮ মেগাপিক্সেল, আরেকটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ অ্যাসিস্ট ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ২.০ অ্যাপারচারের ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম ও ৫১২ জিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা।  ব্যাকআপ দিতে থাকছে ৪০০০ এমএএইচ ব্যাটারি।

অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক ওএস ইএমইউআই ৯.১.১ ভার্সনে চলবে ফোনটি। চিপসেট হুয়াওয়ে কিরিন ৭১০এফ অক্টাকোর প্রসেসর।

দেশের বাজারে মিডনাইট ব্ল্যাক ও অরোরা ব্লু দু’টি কালারে ফোনটি পাওয়া যাচ্ছে ১৮ হাজার ৯৯৯ টাকায়। ফোনটির সঙ্গে গ্রামীণফোন গ্রাহকরা পাবেন ৮ জিবি ডেটা বান্ডেল অফার।

ইএইচ/মার্চ২৪/২০২০/ ১৯০০

*

*

আরও পড়ুন