বাসায় নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দেবে ইভ্যালি

এক্সপ্রেস শপ আনলো ইভ্যালি। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনাভাইরাস মহামারিতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে বিশ্ব স্থাস্থ্য সংস্থা ও সরকার। বাইরে বের হতে করা হচ্ছে নিষেধ। 

করোনা মোকাবিলার এই অবস্থায় এক্সপ্রেস শপ নিয়ে আসলো দেশের ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালি। 

প্রতিষ্ঠানটি বলছে, মানুষজন যেন বাসায় বসেই নিত্যপণ্য সামগ্রী কিনতে পারেন সে জন্য এই শপ আনলো ইভ্যালি। আগামীকাল মঙ্গলবার থেকে শপটি থেকে কেনাকাটা করতে পারবেন সবাই। 

গ্রাহকেরা তাদের পণ্য অর্ডার করার পর সর্বনিম্ন এক ঘণ্টা থেকে ক্ষেত্র বিশেষে সর্বোচ্চ ৩৬ ঘণ্টার মধ্যে নিজেদের বাড়িতেই সরবরাহ পাবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইভ্যালি। 

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, তাদের প্ল্যাটফর্মে ১৮ লাখের ওপরে গ্রাহক এবং ২০ হাজারের মতো বিক্রেতা রয়েছে। বড় এই শ্রেণীকে করোনা মহামারির সময় সেবা দিতে এই শপ আনা। 

তিনি জানান, বিভিন্ন মহল্লায় বা এলাকায় মুদি ব্যবসা পরিচালনা করেন তারা ইভ্যালি এক্সপ্রেস শপে যুক্ত হতে পারেন। 

করোনাভাইরাস মোকাবিলায় দেশের সবার সঙ্গে ইভ্যালির এটা ছোট একটা প্রয়াস বলে উল্লেখ করেন রাসেল। 

ইভ্যালি জানায়, গ্রাহক তার অবস্থান থেকে অনলাইনে অর্ডার করলে তার নিকটস্থ ইভ্যালির দোকানগুলোতে অর্ডার পৌঁছে যাবে। পরে সেই দোকান থেকেই গ্রাহকের কাছে পণ্য সরবরাহ করা হবে। পণ্যের দামও ইভ্যালি নির্ধারণ করেব যা বাজার মূল্যের চেয়ে বেশি হবে না বলে জানায়। 

এক্ষেত্রে সেলারদের লজিস্টিকস, সফটওয়্যার ও অন্যান্য সবধরনের কারিগরি সহায়তা দেবে ইভ্যালি। একই সাথে সেলারদের উৎসাহিত করতে তাদের মোট অর্ডারের ওপর ৫ শতাংশ বোনাস দেবে ইভ্যালি। 

আগামী দুই থেকে তিন দিনের মধ্যে রাজধানী ঢাকায় এমন আটটি এবং পুরো দেশে প্রায় ৫০টি ইভ্যালি এক্সপ্রেস শপ চালু করার পরিকল্পনার কথা জানায় প্রতিষ্ঠানটি। 

ইএইচ/ মার্চ২৩/২০২০/ ১৬০০

*

*

আরও পড়ুন