Samsung IM Campaign_Oct’20

অকুলাস কোয়েস্ট ভিআর ব্যবহার সহজ করছে ফেইসবুক

অকুলাস ভিআর কোয়েস্ট পুনঃসজ্জিত করেছে ফেইসবুক। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গেইমিংয়ের জন্য ভার্চুয়াল রিয়েলিটি প্লাটফর্ম অকুলাস কোয়েস্টকে নতুনভাবে আনছে ফেইসবুক।

চলতি সপ্তাহে প্রতিষ্ঠানটি এই ঘোষণা দিয়ে বলেছে, নতুনভাবে আনা কোয়েস্টে আরও নতুন সব ফিচার থাকবে। নেভিগেশন ও ইউজার ইন্টারফেইস আরও সহজ করা হবে। মোট কথা ব্যবহারকারীদের জন্য কোয়েস্ট আরও স্মুথ করা হবে।

আগের মেনুগুলোকে পুনঃসজ্জিত করে এর ফাংশনগুলোকে খুবই সহজ করার প্রতিশ্রুতিও দিয়েছে ফেইসবুক। সামাজিক মাধ্যম জায়ন্টটি বলছে, গ্রাহকদের কোয়েস্ট ব্যবহারের প্রতিক্রিয়া থেকে একে পুনঃসজ্জিত করা হচ্ছে। এর ফলে ভিআর আরও নমনীয়, সামাজিক ও ব্যবহার উপযোগী হয়ে উঠবে।

গত বছর যখন কোয়েস্ট উন্মোচন করা হলো তখন ফিডব্যাকে ব্যবহারকারীরা জানিয়েছিল ইউজার ইন্টারফেইসে কম ঘর্ষণের দাবি। তারা অনেক প্রোগ্রাম শটর্কাট করার কথা বলেছিল। কিন্তু সেসব কিছু না করেই তাড়াহুড়ো করে তা উন্মোচন করে ফেইসবুক। যেগুলো এবার নতুন করে বিন্যাস করা কোয়েস্টে দেওয়া হচ্ছে। একইস সঙ্গে এটি অনেক অ্যাপে ও প্লাটফর্মে যেন ব্যবহার করা যায় সেটিরও ব্যবস্থা রাখছে ফেইসবুক।

এসব কিছু বিবেচনায় এনে ফেইসবুক তাদের ভিআর কোয়েস্টে তিনটি নতুন ফিচার রাখছে। এর একটি নতুন নকশার মেনু, ইমারসিভ ওভারলে এবং কিছু অ্যাপ্লিকেশনে মাল্টি উইন্ডো সাপোর্ট।

এমনকি নতুন মেনুতে নিজস্ব ড্যাশবোর্ড থাকছে। সেখানে ব্যবহারকারী চাইলে নিজের মতো করে তার কোয়েস্ট ব্যবহার করার সব উপকরণ পাবেন।

এছাড়াও ভিআর কোয়েস্টে সংস্করণে আরও অনেক সুবিধা যুক্ত করেছে ফেইসবুক।

সূত্র ইন্টারনেট :  ইএইচ/ মার্চ১৯/ ২০২০/১৪৫৭

আরও পড়ুন –

পর্দা উঠেছে দেশে প্রথম ভিআর সম্মেলনের

গরুর দুধ বাড়াবে ভিআর

*

*

আরও পড়ুন