Techno Header Top and Before feature image

বছর শেষে আইপি টেলিফোনি আনছে বিটিসিএল, আসছে আইপি টিভি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: চলতি বছরের শেষ দিকে আইপি টেলিফোনি সেবা চালু করবে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

ইতোমধ্যে সরকারি কোম্পানিটি তাদের সব নেটওয়ার্ককে আইপি বা ইন্টারনেট প্রটোকল প্রযুক্তিতে স্থানান্তরের কাজ শুরু করেছে যেটি চলতি বছরের মধ্যে শেষ হবে।

সেটি হয়ে গেলে গ্রাহক একটি আইপি সংযোগের মাধ্যমেই ল্যান্ডফোন, ব্রডব্যান্ড ইন্টারনেট ও ক্যাবল অপারেটরের সেবা উপভোগ করতে পারবেন। এতে বহুদিন থেকে আলোচিত ‘ট্রিপল প্লে’সেবার বিষয়টিও পূর্ণতা পাবে।

বুধবার প্রথমবারের মতো সারাসরি গ্রাহকদের মতামত, অভিযোগ এবং প্রশ্ন জানতে নিজেদের কোম্পানির ফেইসবুক পেইজ হতে লাইভে এসে এ তথ্য জানান কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক মোঃ রফিকুল মতিন।

গত বছরের নভেম্বরে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েই মতিন টেলিসেবা নামে একটি অ্যাপ চালু করেছেন। যেখানে গ্রাহক চাইলেই যে কোনো অভিযোগ দাখিল করতে পারেন যা ব্যবস্থাপনা পরিচালক থেকে সংশ্লিষ্ট সবাই দেখতে পায়।

অ্যাপ চালু হওয়ার কারণে সেবার মান আগের চেয়ে কিছুটা হলেও ভালো হয়েছে বলে দাবি করেন তিনি।

টেলিসেবা অ্যাপটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শুরুতে কেবল অভিযোগ গ্রহণ করা হলেও এখন এই অ্যাপের মাধ্যমেই নতুন সংযোগ নেওয়ার আবেদন করা এবং অনলাইনে বিল পরিশোধের সুবিধাও রাখা হচ্ছে। ফলে গ্রাহক ঘরে বসেই বিটিসিএলের ল্যান্ডফোন ও ব্রডব্যান্ড সংযোগসহ অন্যান্য সকল সুবিধা পেতে পারবেন বলে জানান এমডি।

অল্প দিনের মধ্যে বিটিসিএলের সকল ভবনকে একটি অভিন্ন রঙে রাঙানোসহ নতুন কিছু পরিকল্পনার কথাও জানান তিনি।

আইজেডএস/এডি/২০২০/মার্চ১৯/০২২৯

*

*

আরও পড়ুন