ফেইসবুক লাইভে গ্রাহকের মুখোমুখি বিটিসিএল এমডি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক লাইভে গ্রাহকের বিভিন্ন সমস্যা ও অভিযোগ শুনেছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক রফিকুল মতিন।

বুধবার বিকাল ৪টার দিকে বিটিসিএলের অফিসিয়াল ফেইসবুক পেইজে লাইভে আসেন তিনি। কোম্পানিটির কোনো এমডি প্রথমবারের মতো এমন লাইভে এলেন।

প্রায় ১ ঘন্টা সময় ধরে গ্রাহকদের বিভিন্ন মতামত, অভিযোগ এবং প্রশ্নের উত্তর নেন। গ্রাহকের বিভিন্ন সমস্যার তাৎক্ষণিক সমাধান ও করণীয়ও বলে দেন।

Techshohor Youtube

টেকশহরডটকমকে রফিকুল মতিন জানান, লাইভ চলাকালীন সময়ে গ্রাহকরা সরাসরি, ম্যাসেজ ও মন্তব্যে ৪০০ এর মতো প্রশ্ন, মতামত ও সমস্যা-অভিযোগ রেখেছেন। তাৎক্ষণিক যতগুলো সম্ভব হয়েছে সমাধান দেয়া হয়েছে। এছাড়া সবগুলো মতামত ও অভিযোগ লিপিবদ্ধ করা হয়েছে। দ্রুত গুরুত্বসহকারে এগুলোর সমাধান করা হবে।

কাস্টমার কেয়ারের কর্মীদের কাছে যথেষ্ট তথ্য না থাকাসহ, গ্রাহকের কাছে বিল না পৌঁছানো, লাইনম্যানদের সংযোগ নস্ট করে রাখা এবং চেয়েও সংযোগ না পাওয়ার বিষয়ে বেশ কয়েকটি অভিযোগের তাৎক্ষণিক সমাধান দেন মতিন।

তাছাড়া বেশ কয়েকটির ক্ষেত্রে বিটিসিএলের প্রতিনিধরা গ্রাহকদের সঙ্গে অল্প সময়ের মধ্যে যোগাযোগ করে সমাধান করে দেবেন বলেও জানান তিনি।

লাইভে মতিন বলেন, গ্রাহকদের কাছ থেকে সুনির্দিষ্ট অভিযোগ পেলে যে কোনো কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে তিনি একটুও পিছপা হবেন না।

মতিনের পরিকল্পনায় বিটিসিএলকে দেশ সেরা ব্রডব্যান্ড কোম্পানি হিসেবে প্রতিষ্ঠার প্রচেষ্টা রয়েছে।

তিনি বলেন, এখন গ্রাম পর্যায়ে তাদের সেবা নেই। তবে তারা ইউনিয়ন পর্যন্ত তাদের সেবা নিয়ে যেতে চান।

লাইভে প্রশ্নোত্তরে তিনি বলেন, বিটিসিএলের মাধ্যমে কাঙ্খিত সেবা দিতে না পারার জন্যে আমরা দুঃখিত। তবে এই মূহুর্তে কিছু কিছু ক্ষেত্রে কাঙ্খিত সেবা নিশ্চিত না করতে পারলেও তাদের প্রচেষ্টা অব্যাহত আছে বলেও জানান তিনি।

‘আমরা আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখছি। আশা করছি খুব শিগগিরই পরিস্থিতির উন্নতি হবে’ এক গ্রাহকের প্রশ্নের উত্তরে বলছিলেন মতিন।

সামনে দিনে আরও অনেকবার ফেইসবুক লাইভে এসে গ্রাহকদের অভিযোগ এবং মতামত শুনতে চান বলে উল্লেখ করেন তিনি।

এর আগে টেলিযোগাযোগ খাতে বেশ কয়েক বছর আগে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ভিবেক সুদ ফেইসবুক লাইভে এসে দুইবার গ্রাহকদের নানা অভিযোগ এবং প্রশ্নর উত্তর দিয়েছিলেন।

তবে ওই সময় প্রশ্ন ও উত্তরের পুরোটাই ছিল লিখিত। এবার রফিকুল মতিন সরাসরি কথা বলে উত্তর দিয়েছেন।

আইজেডএস/এডি/২০২০/মার্চ১৯/০১৫৬

*

*

আরও পড়ুন