বাসা থেকে কাজ করবেন জিপি বাংলালিংক রবির কর্মীরা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনা ভাইরাসে সতর্কতামূলক পদক্ষেপে কর্মীদের বাসা হতে কাজ করতে বলেছে গ্রামীণফোন বাংলালিংক ও রবি।

সোমবার এ নির্দেশনা জারি করেছে অপারেটর তিনটি।

এতে গ্রামীণফোন পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আর বাংলালিংক দুই সপ্তাহ পর্যন্ত কর্মীদের হোম অফিস দিয়েছে। রবিও পরবর্তী নির্দেশনা না পর্যন্ত কর্মীদের হোম অফিসে উৎসাহিত করছে ।

রবির চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম টেকশহরডটকমকে জানান, রবি অনেক আগে থেকেই কর্মীদের সুবিধার জন্য ‘হোম অফিস’ সুবিধা দিয়ে আসছে। করোনা ভাইরাস সংক্রান্ত বর্তমান পরিস্থিতি মোকাবিলায় কর্মীদের আরও বেশি করে এ সুবিধা গ্রহণে উৎসাহিত করা হচ্ছে।

‘ইতোমধ্যে এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে। তবে গ্রাহককেন্দ্রিক প্রতিষ্ঠান হিসেবে যে সব সেবা প্রদানে কর্মীদের শারীরিক উপস্থিতির প্রয়োজন রয়েছে, সে সব ক্ষেত্রে সব ধরনের সতর্কতা নিশ্চিত করেই সেবা প্রদান করতে বলা হয়েছে’ বলছিলেন তিনি।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন কর্মকর্তা মুহাম্মদ হাসান টেকশহরডটকমকে জানান, গ্রামীণফোন কর্মীদের বাসা হতে কাজ করতে বলা হয়েছে। করোনা সতর্কতায় এই পদক্ষেপ।

‘তবে যেসব ক্ষেত্রে গ্রাহককে সরাসরি জরুরি সেবা দিতে হবে সেখানে কর্মীরা বিশেষভাবে কাজ করবেন। এ ক্ষেত্রেও যথাসম্ভব সকল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে তারপর সেবা দিতে বলা হয়েছে। ডিজিটালের মাধ্যমে সেবা দিতে উৎসাহিত করা হয়েছে’ বলছিলেন তিনি।

বাংলালিংকের চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার তৈমুর রহমান টেকশহরডটকমকে জানান, কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে গুরুত্ব দেয় বাংলালিংক।  করোনা ভাইরাস ইস্যুতে সতর্কতায় কর্মীদের দুই সপ্তাহ পর্যন্ত হোম অফিস করতে বলা হয়েছে।

‘যদিও এর মধ্যে নিরবিচ্ছিন্ন  মানসম্মত গ্রাহক সেবা চলমান রাখতে সংশ্লিষ্ট বিভাগের কর্মীরা কাজ করে যাবেন। সেখানে কর্মীদের প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে’ জানান তিনি।

গ্রামীণফোনে ২৩০০, রবির ১৩৫০ এবং বাংলালিংকের প্রায় ১১০০ কর্মী রয়েছেন। 

এডি/২০২০/মার্চ১৬/১৬০০

১ টি মতামত

*

*

আরও পড়ুন