মনোযোগ পেতে ভুল টুইট করেন ইলন মাস্ক!

ইলন মাস্ক। ছবি: ইন্টারনেট থেকে নেওয়া

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তবে কি ইলন মাস্ক মনোযোগ পাওয়ার জন্য ইচ্ছা করেই ভুল টুইট দেন? প্রশ্নটি উঠেছে সম্প্রতি একটি টুইটে ইলন মাস্ক আগের একই ভুলের পুনরাবৃত্তি ঘটালে।

১১ মার্চ টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করলে এই প্রশ্নের আবির্ভাব হয়। ছবিতে দেখা যায় গ্রহের নাম ও ছবিতে কোনও সামঞ্জস্য নেই।

টুইটে ছবিটি ছিল একটি গ্রাফিকস, যেখানে ‘অকুপাই মারস’ লেখা থাকলেও ছবির স্থানে দেওয়া ছিল চাঁদের ছবি।

Techshohor Youtube

শুরুতে অনেকেই ইলন মাস্কের এমন আনাড়ি ভুলের কারণে তাকে নিয়ে মজায় মেতে উঠে অনলাইন। কিন্তু পরে জানা যায় নয় মাস আগেও ইলন মাস্ক একই রকমের একটি টুইট করেন। তখনও তাকে নিয়ে এমন ট্রল শুরু হয়। পরে তিনি মজা করে আরেকটি টুইট করেন, যেখানে বলেন ‘মুন টু’ অর্থাৎ চাঁদও।

পাবলিসিটি পেতে এমন ভুল যে ইচ্ছাকৃতই করেন ইলন এটি নিশ্চিত হয় টি-শার্টে গ্রাফিকসটি দেখলে। ২০১৪ সাল থেকে স্পেস এক্স ‘অকুপাই মারস’ টি-শার্ট বিক্রয় করে আসছে। যেখানে ছবির স্থানে ঠিকই মঙ্গলের ছবি দেওয়া আছে।

মাস্কের ভুল টুইট। ছবি : ইন্টারনেট

এটি নিশ্চিত করার জন্য জ্যোতি-পদার্থবিজ্ঞানী নিল ডিগ্রেস টাইসন এমন একটি টি-শার্ট পরে ইলন মাস্কের টুইটের নিচে রিটুইট করেন ‘আই অ্যাম অল ইন’।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ইলন মাস্ক মানুষকে মঙ্গলে নেওয়ার উদ্দেশ্য নিয়ে কাজ করে যাচ্ছেন। তবে সম্প্রতি তিনি বলেন, যদি তাঁর কাজের গতির সঙ্গে তাল মিলিয়ে উদ্ভাবন না হয়, তাহলে জীবদ্দশায় এই লক্ষ্য পূরণ হতে দেখতে পারবেন না তিনি।

সূত্র: ইন্টারনেট, এমআর/মার্চ ১৩/২০২০/১০১৭

*

*

আরও পড়ুন