Header Top

ফেইসবুকের স্টোরি সরাসরি ইনস্টাগ্রামে

ফেইসবুকের স্টোরিজ ইনস্টাগ্রামে সরাসরি শেয়ারের ফিচার আনছে ফেইসবুক। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইনস্টাগ্রামে কোনো পোস্ট দেবার সময় অপশন হিসেবে ফেইসবুক শেয়ার বাটন আসে। চাইলে সেটি ফেইসবুকেও শেয়ার করা যায়। 

এবার ফেইসবুকের স্টোরিজ হিসেবে যুক্ত করা কোনো কিছু সরাসরি ইনস্টাগ্রামের স্টোরিজ হিসেবেও দেওয়ার অপশন আনছে ফেইসবুক। 

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের স্টোরিজ দীর্ঘদিন থেকেই জনপ্রিয় একটি ফিচারে পরিণত হয়েছে। এবার মাধ্যমটি চাইছে এটিকে সরাসরি ইনস্টাগ্রামের সঙ্গে সংযুক্ত করে দিতে। 

ফিচারটি নিয়ে তাই মার্কিন প্রতিষ্ঠানটি পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে। এমনকি ফিচারটি ইতোমধ্যে কেউ কেউ পেতেও শুরু করেছেন। তবে সবার জন্য ফিচারটি কবে নাগাদ আসবে সেটি এখনো বলা হয়নি। 

বিশেষজ্ঞদের ধারণা, এর মাধ্যমে ইনস্টাগ্রামকে ফেইসবুকের আরও কাছাকাছি আনা সম্ভব হবে। এমনকি ফেইসবুকের সঙ্গে ইনস্টাগ্রামের এনগেজমেন্ট বাড়ানো সহজ হবে। 

এর আগে ২০১৭ সালের অক্টোবর থেকে ইনস্টাগ্রামে স্টোরিজ যুক্ত হয়। যা চাইলে একই সঙ্গে ক্রস কানেকশন হিসেবে ফেইসবুকের স্টোরিজ করে শেয়ার দেওয়া যায়। 

ফেইসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান ইনস্টাগ্রামের ফেইসবুকের স্টোরিজ শেয়ার দেবার মাধ্যমে এর ব্যবহারকারী আরও বাড়াতে চায় ফেইসবুক। 

গত বছর ফেইসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াসটঅ্যাপ মিলিয়ে প্রতিদিন সক্রিয় ব্যবহারকারী ছিল ৫০ কোটি। অন্যদিকে স্ন্যাপচ্যাটের ব্যবহারকারী ছিল ২১ কোটি ৮০ লাখ। 

সূত্র : ইন্টারনেট, ইএইচ/ মার্চ ১০/ ২০২০/ ১৫২০

আরও পড়ুন – 

নতুন লুক পেলো ফেইসবুক

ফেইসবুক স্টোরিজ ব্যবহারকারী ৩০ কোটি

ডেটিং অ্যাপে ইনস্টাগ্রাম, ফেইসবুকের স্টোরিজ

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেইসবুক স্টোরিজে শেয়ারের উপায়

*

*

আরও পড়ুন