Header Top

নারী দিবস উপলক্ষে আইডিয়া প্রকল্পের সভা

নারী দিবস উপলক্ষ্যে আইডিয়া প্রকল্পের বিশেষ সভা। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীন ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প’ বা আইডিয়া বিশেষ সভা করেছে। 

সোমবার রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক। আলোচনায় অংশ নেন প্রকল্পের উপ-পরিচালক কাজী হোসনে আরা, জ্যেষ্ঠ পরামর্শক আর এইচ এম আলাওল কবির, প্রকল্পের কমিউনিকেশনস্ বিষয়ক পরামর্শক সোহাগ চন্দ্র দাস।

সৈয়দ মজিবুল হক বলেন, নারীরা এখন আর পিছিয়ে নেই। প্রায় প্রতিটি খাতেই নারীরা এগিয়ে যাচ্ছে। বাংলাদেশে নারীবান্ধব পরিবেশ ও নীতিমালা তৈরিতে সরকার কাজ করছে। সমাজের একটি বিশেষ অংশই হল নারী।

কাজী হোসনে আরা বলেন, নারী জাগরণ শুধু মুখে নয়, কর্মক্ষেত্রেও প্রমাণ করতে হবে। দেশে একটি স্টার্টআপ কালচার তৈরির জন্য নারী-পুরুষ সকলকে সমানভাবে কাজ করতে হবে। দেশে প্রফেশনাল নারী নেতৃত্ব তৈরি হয়েছে এবং হচ্ছে। প্রাইভেট ও পাবলিক উভয়ই সেক্টরে নারীরা অনেক ভালো করছে। তবে নারীদের নিরাপত্তায় সচেতনতা আরও বৃদ্ধি প্রয়োজন।

আলোচনায় স্টার্টআপদের মধ্যে বক্তব্য রাখেন নেক্সটকর্পোরেশনের সিইও শাফিন রহমান সীমান্ত, বাংলা পাজেলের সিইও নাদিম মজিদসহ আরও অনেকে। 

এছাড়া আরও উপস্থিত ছিলেন প্রকল্পের আইন বিষয়ক পরামর্শক আদনীন জেরিন, প্রকল্পের ডেভেলপমেন্ট ও কমার্শিলাইজেশন বিষয়ক পরামর্শক দেওয়ান আদনানসহ অন্যান্য কর্মকর্তারা। 

ইএইচ/ মার্চ ০৯/২০২০/১০৪৭

*

*

আরও পড়ুন