Header Top

স্টোরিজ আসছে লিঙ্কডইনে

ছবি: ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: স্টোরিজের মতো এক ধরনের ফিচার আনতে যাচ্ছে লিঙ্কডইন। এতদিন কোম্পানিটি নিজেদের মধ্যে গোপনে এই ফিচারটির পরীক্ষা চালালেও খুব জলদিই এটিকে মার্কেট টেস্ট করা হবে বলে জানা গেছে।

২০১৮ সালেও কোম্পানিটি স্টুডেন্ট প্লেলিস্ট নামে একই রকম একটি ফিচারের পরীক্ষা চালায়। যদিও সেটি গ্রাহক পর্যন্ত পৌঁছায়নি। তবে এবার লিঙ্কডইন স্টোরিজ ফিচারটি যুক্তি করবেই এমনটিই ধারনা করা হচ্ছে।

পেশাদার সেটিংয়ে স্টোরিজের মতো ক্যাজুয়াল ফিচার যুক্তের ভাবনার পেছনে লিঙ্কডইনের শক্ত যুক্তিও আছে। তারা মনে করে বর্তমানে যারা কর্মক্ষেত্রে ঢুকছে তারা তরুণ এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করেই তাদের বড় হওয়া। তাই, তাদের কাছে লিঙ্কডইনকে জনপ্রিয় করতে এমন পদক্ষেপ নিতে হবে।

পিউ রিসার্চের একটি গবেষণায় উঠে এসেছে যুক্তরাষ্ট্রের ১৮-২৯ বছর বয়সী তরুণদের ২৮ শতাংশ লিঙ্কডইন ব্যবহার করে। এই বিশাল তরুণ ব্যবহারকারীদের মধ্যে কোম্পানিটির আবেদন ধরে রাখতে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার আনার প্রয়োজনীয়তা রয়েছে।
স্টোরিজ ফিচারটি স্ন্যাপচ্যাটের উদ্ভাবন হলেও ফিচারটি মনোযোগ কেড়েছে সবকটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার। ইউটিউব, ফেইসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম সবাই ধীরে ধীরে ফিচারটি যুক্ত করেছে। টুইটারও সহসাই স্টোরিজ যোগ করবে বলে জানা গেছে।
আশা করা হচ্ছে লিঙ্কডইনও জলদিই ফিচারটি যুক্ত করবে। কারণ প্রাথমিক পরীক্ষায় সাতগুণ বেশী প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

সূত্র: ইন্টারনেট, এমআর/মার্চ ০৮/২০২০/০৯২০

*

*

আরও পড়ুন