Techno Header Top and Before feature image

ডাকসু আয়োজনে চলছে বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড

ডাকসুর আয়োজনে চলছে বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড। ছবি : ইন্টারনেট থেকে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিতে আগ্রহী করে তুলতে ‘বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াড’ আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ বা ডাকসু।

গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে চার দিনের অলিম্পিয়াডটি শুরু হয়েছে। সেখানে সাতটি পৃথক বিষয়ের ওপর জুনিয়র ও  সিনিয়র দুই গ্রুপে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

ডাকসুর আয়োজনে বিজ্ঝান ও প্রযুক্তি অলিম্পিয়াডে অংশ নিতে বিভিন্ন বিভাগের দেড় হাজারের বেশি শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে। 

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ অলিম্পিয়াডের উদ্বোধন করেন। 

অলিম্পিয়াডে প্রধান অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান, বিশেষ অতিথি ছিলেন সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফর্মেশন (সিআরআই) এর কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী দেশে বিজ্ঞান ও প্রযুক্তিমনষ্ক জাতি গড়ে তোলার উপর জোরারোপ করেন। এজন্য এমন আয়োজনকে তিনি সাধুবাদ জানান। 

সিআরআই’র কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ বক্তব্যে বলেন, এমন অলিম্পয়াপ আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়গুলোতে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক জ্ঞান অনুশীলনের সংস্কৃতি তৈরি করতে হবে। এজন্য একটি ইকোসিস্টেম তৈরির কথাও জানান তিনি। 

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাকসুর বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী, ডাকসুর এজিএম সাদ্দাম হোসেনসহ আরও অনেকেই। 

আগামী ১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটরিয়ামে ডাকসু বিজ্ঞান ও প্রযুক্তি অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান অতিথি থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। 

ইএইচ/ফেব্রু২৮/২০২০/১৯০০

*

*

আরও পড়ুন