Samsung HHP Online Campaign

ওয়েবসাইটটি হ্যারি-মেগানের নয়!

মেগান ও জেসিকা। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  মেগান মার্কেল  ও প্রিন্স হ্যারি রাজকীয় দায়িত্ব ছেড়ে এখন কানাডায় থিতু হয়েছেন।

এখন তারা নিজেদের মতো করে দাতব্য কাজ করতে চান-এমন ঘোষণার পরপরই ‘সাক্সেস গ্লোবাল চ্যারিটি’ নামে একটি ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করা হয়।

গুজব ছড়ায়, মেগান-হ্যারি তাদের রাজকীয় উপাধি ‘সাক্সেস বা র‍য়্যাল’ কোথাও ব্যবহার করতে পারবে না বলেই তাদের হয়ে মেগানের বান্ধবী জেসিকা ম্যালনারি ওয়েবসাইটটি খোলেন।

Techshohor Youtube

ওয়েবসাইটের নামে সাক্সেস শব্দটি থাকায় সবারই ধারণা হয়, নিজের শুবক্স প্রোজেক্ট ফাউন্ডেশন থেকে সাক্সেস গ্লোবাল চ্যারিটি ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করেন জেসিকা। তবে এই দাবি উড়িয়ে দেন তিনি।

কানাডার ফ্যাশন তারকা ম্যালনারি বলেন, অনুসন্ধানী সাংবাদিকরা তাদের কাজ ঠিকভাবে করলেই বুঝতে পারতেন শুবক্স প্রোজেক্ট ফাউন্ডেশনটি খুলেছেন নর্থ ক্যারোলিনার বাসিন্দা জনাব রয়। আমার শুবক্স প্রোজেক্টের সঙ্গে এর কোনো সংশ্লিষ্টতা নেই। এই পাঠ্যটি আমলে নিলে, এটি এখনও লক্ষ করা উচিত যে গেম কৌশলগুলি প্রবর্তন করে যা বর্ণিত হয়েছে তা উন্নত করা সম্ভব, এটির উল্লেখযোগ্য উদাহরণ হ’ল দেসুরার অভিজ্ঞতা। তবে এক্ষেত্রে এই সমস্ত জনপ্রিয় অনলাইন এর প্লটটির আরও স্মরণ করিয়ে দেবে FRIV গেমস এবং প্রাথমিকভাবে এখানে বর্ণিত যা নয়।

চ্যারিটি ও ফাউন্ডেশনের মধ্যে সূক্ষ্ম কিছু পার্থক্য আছে। ফাউন্ডেশন গঠন করলে ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার সুযোগ থাকে। চ্যারিটি করলে তা থাকে না।

তাই শুক্রবার মেগান -হ্যারি তাদের ওয়েবসাইটে অলাভজনক সংস্থা খোলার পরিকল্পনা প্রকাশ করলেও আগেভাগেই জানিয়ে দেন তারা কোনো ফাউন্ডেশন খুলতে আগ্রহী নন।

এজেড/ ফেব্রুয়ারি ২৪/২০২০/১৭৫০

*

*

আরও পড়ুন