গেইম নয়, দাম দেখেই কনসোল কিনবেন গেইমাররা

পিএস৫ ও এক্সবক্স এক্স। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী প্রজন্মের দুই গেইমিং কনসোল প্লে স্টেশন ৫ ও এক্সবক্স সিরিজ এক্স নিয়ে টুইটারে জরিপ চালানো হয়েছে।

জরিপটি করেছেন মর্টাল কমব্যাট সিরিজের সহ-নির্মাতা এড বুন। তিনি ৫ লাখ টুইটার ব্যবহারকারীর কাছে জানতে চান কনসোল দুটির সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান কি হবে?

এই প্রশ্নের সঙ্গে দাম, উন্নত মানের গ্রাফিক্স, এক্সক্লুসিভ গেইমস ও ব্যাকওয়ার্ড কম্পাটিবিলিটির (আগের কনসোল থেকে তথ্য নেওয়ার সুবিধা) অপশন জুড়ে দেওয়া হয়।

জরিপের ফলাফলে দেখা গেছে, গেইমররা দামকেই বেশি প্রধান্য দিয়েছেন। কেনার সময় দাম কেমন তা সবচেয়ে বেশি প্রাধান্য পাবে বলে জানিয়েছেন সাড়ে ৩৭ শতাংশ ভোটার। ব্যাকওয়ার্ড কম্পাটিবিলিটি বেশি প্রয়োজন বলে মত দিয়েছেন ৩০ শতাংশ, উন্নত গ্রাফিক্স  চান ১৯ দশমিক ২ শতাংশ।

এক্সক্লুসিভ গেইম অপশনে ভোট পড়েছে সবচেয়ে কম। মাত্র ১৩ দশমিক ২ শতাংশ ভোটার এক্সক্লুসিভ গেইম চান বলে বেশ অবাক হয়েছেন এড বুন।

সনির প্লেস্টেশন পিএস৫ ও এক্সবক্স সিরিজ এক্স বাজারে আসবে ডিসেম্বরে। এখনো গেইমিং কনসোল দুটির দাম সম্পর্কে কোনো ধারণা মেলেনি।

আগের সংস্করণ প্লেস্টেশন ৪ ও এক্সবক্স ওয়ান বাজারে এসেছিলো ৪০০ ডলার দামে। তবে এক্সবক্স ওয়ানের আরেকটি সংস্কণের দাম ধরা হয়েছিল ৫০০ ডলার।

এজেড/ ফেব্রুয়ারি ২৩/২০২০/১৫৩৮

*

*

আরও পড়ুন