Header Top

আইকনে পরিবর্তন আনলো মাইক্রোসফট

নতুন আইকন। ছবি : পিসি মাগ
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উইন্ডোজ ১০ এর আইকন বদলেছে মাইক্রোসফট। নতুন ডিজাইনের ১০০ আইকনের আপডেট উইন্ডোজ ইনসাইডার ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে শুরু করেছে। গত ডিসেম্বরে আইকনগুলো প্রকাশ্যে আনে মাইক্রোসফট।

মাইক্রোসফটের ব্লগ পোস্টে সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার ব্র্যান্ডন লেবল্যান্স জানিয়েছেন, প্রথমে ফাস্ট রিংয়ের উইন্ডোজ ইনসাইডাররা এবার বিল্ট ইন অ্যাপগুলোর আইকনে পরিবর্তন দেখতে পাবেন। অ্যালার্ম, ক্লক, ক্যালকুলেটর, মেইল ও ক্যালেন্ডার আইকন বদলে গেছে।

সফটওয়্যারে কোনো ত্রুটি আছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষা করতেই উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামটি সবার জন্য উন্মুক্ত রাখা হয়। উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামে যারা রেজিস্ট্রেশন করেন তাদের কাছে সর্বপ্রথম আপডেটগুলো পৌঁছে যায়। তবে কোনো ত্রুটি থাকলে ইনসাইডার ব্যবহারকারীদেরকেই বেশি ভুগতে হয়।

মাইক্রোসফটের উইন্ডোজ ও ডিজাইন লিডার ক্রিস্টিনা কন বলেন, একজন ব্যবহারকারী গড়ে এখন চারটি ডিভাইস ব্যবহার করছেন। তাই আইকনগুলোকে সহজে চেনানোর ব্যবস্থা করা হয়েছে। অচিরেই আরও আইকনের ডিজাইনে পরিবর্তন দেখতে পারবেন উইন্ডোজ ব্যবহারকারীরা।

আইকনের রিডিজাইন করা হয়েছে মাইক্রোসফটের মাল্টি-ইয়ার প্রোজেক্টের আওতায়। ২০১৩ সালের পর মাইক্রোসফটের আইকনে কোনো বড় পরিবর্তন আসেনি। এর আগে শুধু ২০১৮ সালে অফিস আইকন রিডিজাইন করা হয়েছিল।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ ফেব্রুয়ারি ২২/২০২০/১১১৭

*

*

আরও পড়ুন