গ্রাহকসেবায় জোর দিয়েছে বিটিসিএল

টেকশহরের সঙ্গে আলোচনায় বিটিসিএলের এমডি মো. রফিকুল মতিন (ডানে)। ছবি : টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) প্রধান ফোকাস বা লক্ষ্য এখন গ্রাহকসেবা। এজন্য অটোমেশন কার্যক্রম অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন।

টেকশহরের সঙ্গে এক আলোচনায় তিনি জানান, তারা গ্রাহকদের সঠিক সেবা দেবার লক্ষ্যে ইতোমধ্যে অটোমেশন প্রক্রিয়া ত্বরান্বিত করেছেন। এনেছেন স্মার্টফোনের জন্য অ্যাপ্লিকেশন ‘টেলিসেবা’।

রফিকুল মতিন বলেন, অটোমেশন ছাড়া আমি জানতে পারবো না আসলে গ্রাহক কী চাচ্ছেন।

ডিজিটাল মিডিয়া ফেইসবুকেও বিটিসিএলের কাজকর্ম নিয়ে অনেকে জানতে চাচ্ছেন, সেগুলোরও জবাব দেওয়া হচ্ছে। প্রত্যেকটি কমেন্টের জবাব দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

রফিকুল মতিন জানান, গ্রাহককে সেবা দেবার অন্যতম হচ্ছে কর্মস্থলে উপস্থিত থাকা। তাই বিটিসিএলের কর্মীরা যেন নিজ কর্মস্থলে উপস্থিত থাকেন সেই প্রক্রিয়া কঠোর এবং অটোমেশন করতে শুরু করে প্রতিষ্ঠাটি।

তিনি বলেন, একটি সরকারি প্রতিষ্ঠান হিসেবে এতোদিন অনেক কথা শুনতে হয়েছে। কিন্তু এখন আর পিছানোর কোনো সুযোগ নেই। সবাই এটি বুঝতে পেরেছেন এবং কাজ করছেন বলে জানান তিনি।

টেলিসেবা অ্যাপের মাধ্যমে সেবার পাশাপাশি যেকোনো ধরনের অভিযোগ গ্রহণও করে বিটিসিএল। সেগুলো যথাসময়ে নিষ্পত্তির কাজ করে প্রতিষ্ঠানটি।

এছাড়াও মুজিববর্ষে বিটিসিএলের সেবা আরও সহজ করতে সারাদেশে কাজ শুরু করবে প্রতিষ্ঠানটি।

পুরো আলোচনাটি শুনতে পাবেন টেকশহরের ভিডিওতে। এছাড়াও টেকশহরে আরও ভিডিও, প্রোডাক্ট আনবক্সিং, স্মার্টফোন, গ্যাজেটস রিভিউ দেখতে চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

ইএইচ/ ফেব্রু ২০/ ২০২০/ ১৯০৬

*

*

আরও পড়ুন