শুরুতে ভোল্টি পাচ্ছেন ঢাকা-চট্টগ্রামের গ্রাহকরা

ছবি : টেকশহর
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা ও চট্টগ্রামের ৫ হাজার টাওয়ার বা সাইট ভোল্টির জন্য প্রস্তুত করেছে রবি।

ফলে দেশে প্রথম চালু হওয়া এই ভোল্টি সেবা আপাতত অপারেটরটির ঢাকা ও চট্টগ্রামের গ্রাহকরা পাচ্ছেন। আর এই সেবার জন্য বাড়তি কোনো চার্জ করছে না রবি।

ভোল্টি সেবা নিতে রবি বা এয়ারটেল গ্রাহকদের *৮৬৫৮৩# ডায়াল করতে হবে। কোডটি ডায়াল করার পর রবি বা এয়ারটেলের কর্মকর্তারা গ্রাহকের সাথে যোগাযোগ করে জানাবেন ভোল্টি সেবা গ্রহণের জন্য প্রয়োজনীয় দিকগুলো তার আছে কিনা এবং থাকলে তাকে কী কী প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

এছাড়া সেবাটি কীভাবে গ্রহণ করতে হবে তা জানার জন্য গ্রাহকরা রবির কাস্টমার কেয়ারের ১২১ নম্বরে এ কল করতে পারেন। আবার নির্বাচিত ওয়াক-ইন-সেন্টারে গিয়েও সেবাটির অভিজ্ঞতা নেয়া এবং বিস্তারিত জানার সুযোগ পাওয়া যাবে।

রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ টেকশহরডটকমকে বলেন, তারা চেষ্টা করবেন দ্রুত সারা দেশের গ্রাহকের কাছে এই সেবা নিয়ে যেতে। তবে এ জন্য ইকোসিস্টেম তৈরি হতে হবে, অন্য অপারেটরগুলোকেও এগিয়ে আসতে হবে।

মোবাইল অপারেটর রবি’র ভোল্টি সেবার উদ্বোধন অনুষ্ঠানে অতিথিরা। ছবি : সৌজন্যে

রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম জানান, গ্রাহকের কাছে এই সেবা পৌঁছে দিতে রবি দায়িত্বশীলভাবে বিনিয়োগ করেছে। একমাত্র রবিই এখন টুজি, থ্রিজির পাশাপাশি ফোরজি নেটওয়ার্কেও ভয়েস সেবা দিচ্ছে।

রাজধানীর একটি হোটেলে বুধবার এক অনুষ্ঠানে গ্রাহকের জন্য এই সেবা চালু করে রবি। এতে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বিশেষ অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ভোল্টির মাধ্যমে দেশের মানুষ আরও উন্নতমানের টেলিযোগাযোগ সেবা পাবে বলে অনুষ্ঠানে উল্লেখ করেন আসাদুজ্জামান খাঁন কামাল।

মোস্তাফা জব্বার অন্য অপারেটরগুলোকেও ভোল্টি সেবা চালুর আহবান জানান।

অনুষ্ঠানে রবির এমডি ও সিইও ছাড়াও অপারেটরটির চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ বক্তব্য রাখেন।

এডি/২০২০/ফেব্রুয়ারি১৩/ ১৮৪০

আরও পড়ুন –

আসছে ভোল্টি, বদলে যাবে মোবাইলে কথা বলা 

ভোল্টির জন্য তৈরি রবি 

ভোল্টির ট্রায়াল দিচ্ছে রবি

*

*

আরও পড়ুন