Header Top

ফেইসবুক ডিলিট করতে বললেন ইলন মাস্ক

টেসলা প্রধান ইলন মাস্ক। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুককে আক্রমণ করে আবারও আলোচনায় এসেছেন টেসলার সিইও ইলন মাস্ক।

কমেডিয়ান ও অভিনেতা সাশা ব্যারন কোহেন একট টুইট পোস্টে, ফেইসবুকের একনায়কতন্ত্র নীতির সমালোচনা করেন। পোস্টটির নিচে ইলন মাস্ক সোশ্যাল মিডিয়া জায়ান্টটির ব্যাপারে নেতিবাচক কমেন্ট করেন।

‘দ্য ডিক্টেটর’ খ্যাত অভিনেতা সাশা বলেন, ২৫০ কোটি মানুষের পানি সরবরাহের জন্য আমরা একজনের উপর নির্ভর করবো না। এতোগুলো মানুষের জন্য বিদ্যুৎ সরবরাহের কাজও একজনকে করতে দেবো না। তাহলে কীভাবে এক ব্যক্তিকে ২৫০ কোটি মানুষের তথ্য নিয়ন্ত্রণের সুযোগ দিচ্ছি? সরকারের মাধ্যমে ফেইসবুক নিয়ন্ত্রণ করা উচিত। এক্ষেত্রে সম্রাটের শাসন চলতে পারে না।

এই পোস্টের নিচে ইলন মাস্ক লেখেন, ‘#DeleteFacebook’ এটা বাজে জিনিস। কী কারণে এমন মন্তব্য করেছেন তার ব্যাখ্যা দেননি তিনি। তবে এবারই প্রথম নয়, এর আগেও ফেইসবুক ও মার্ক জাকারবার্গের সমালোচনা করেন ইলন মাস্ক।

ফেইসবুকের ক্যামব্রিজ অ্যানালিটিকা স্ক্যান্ডেলের সময় তিনি টেসলা ও স্পেসএক্সের ফেইসবুক পেইজ ডিলিট করেন। এরপর টুইটে লেখেন, ফেইসবুক আবার কী?

২০১৭ সালে ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গের সঙ্গে তার মতবিরোধ দেখা দেয়। সেসময় মাস্ক বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ে জাকারবার্গের জ্ঞান অনেক সীমিত।

সিএনএন অবলম্বনে এজেড/ ফেব্রুয়ারি ১১/২০২০/১১৪০

আরও পড়ুন –

সবার উচিত ফেইসবুক ডিলিট করা : স্টিভ ওজনিয়াক

ফেইসবুক ডিলিটের দলে হোয়াটসঅ্যাপ সহ-প্রতিষ্ঠাতাও

*

*

আরও পড়ুন