নতুন 'কল অব ডিউটি' গেইম আসছে!

চলতি বছরে আসছে নতুন কল অব ডিউটি গেইম। ছবি : ইন্টারনেট থেকে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছরেই আরেকটি ব্যাটল রয়্যাল গেইম ‘কল অব ডিউটি’ আনার কথা ঘোষণা করেছে নির্মাতা প্রতিষ্ঠান অ্যাক্টিভেশন ব্লিজার্ড। তবে কোন স্টুডিও গেইমটি তৈরি করছে সেটি জানায়নি প্রতিষ্ঠানটি। 

অবশ্য নতুন গেইমটি সম্পর্কে আগেই অবাক করা কথা বলে বসেছে ব্লিজার্ড। প্রতিষ্ঠানটি বলছে, গত বছরে আনা ‘মডার্ন ওয়ারফেয়ারের’ মতো চলতি বছরের নতুন ‘কল অব ডিউটি’ বিক্রি হবে না। 

কোন কোন প্লাটফর্মে গেইমটি আনছে অ্যাক্টিভেশন ব্লিজার্ড সেটিও জানায়নি।  এমনকি অবাক করা হলেও সত্য যে এটি পিএস৫ কিংবা এক্সবক্স সিরিজ এক্স-এ আসবে কিনা সেটিও নির্দিষ্ট করে জানাচ্ছে না।

চলতি সপ্তাহে অ্যাক্টিভেশন ব্লিজার্ড ‘মডার্ন ওয়ারফেয়ারের’ সাফল্য সম্পর্কে কিছুটা জানিয়েছে। সংস্করণটি আগের বছরের ‘কল অব ডিউটি : ব্ল্যাক অপস ৪’ গেইমের চেয়ে বেশি সফল হয়েছে। 

এখানেও অবশ্য গেইম নির্মাতা প্রতিষ্ঠান অ্যাক্টিভেশন ব্লিজার্ড ‘মডার্ন ওয়ারফেয়ারের’ সাফল্যের সংখ্যাটি উল্লেখ করেনি।

চলতি বছরের ‘কল অব ডিউটি’ হতে পারে প্রিমিয়াম ক্যাটেগরির। প্রত্যাশা করা হচ্ছে, এই গেইমটি আগামী অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যেই আসবে। তবে আগের বছরের ওয়ারফেরারের মতো এটিও একই তারিখে আসবে না বলে জানা যাচ্ছে।

গত ডিসেম্বরে অ্যাক্টিভিশন ব্লিজার্ড ঘোষণা করে, ‘মডার্ন ওয়ারফেয়ার’ বিশ্বব্যাপী এক বিলিয়ন মার্কিন ডলার মুনাফা করেছে। মাল্টিপ্লেয়ারে প্লেয়াররা ৫০০ মিলিয়ন ঘণ্টার বেশি গেইমটি খেলেছে এবং কমপক্ষে ৩০০ মিলিয়ন ম্যাচ খেলা হয়েছে।

যুক্তরাষ্ট্রে গেইমটি ২০১৯ সালের সবচেয়ে বেশি বিক্রিত গেইম হিসেবে স্থান পেয়েছে। অন্যদিকে দেশটিতে ‘ব্ল্যাক অপস ৪’ গত দশকের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গেইমের তালিকায় নবম স্থানে রয়েছে।

‘মডার্ন ওয়ারফেয়ারের’ প্রথম সিজন কিছুটা সময় পর্যন্ত বাড়ানো হয়েছে। যা শেষ হচ্ছে আগামীকাল মঙ্গলবার। আর আগামী সপ্তাহ থেকেই গেইমটির দ্বিতীয় সিজন শুরু হচ্ছে। সেটি সব প্লাটফর্মেই পাওয়া যাবে বলেও নিশ্চিত করা হয়েছে। 

ইএইচ/ ফেব্রু১০/ ২০২০/১৮০০

*

*