Techno Header Top

ভ্যালেন্টাইনে কিনতে পারেন যেসব 'ডিজিটাল উপহার'

ভ্যালেন্টাইনে প্রিয়জনের জন্য হতে পারে সব স্মার্ট উপহার। ছবি : ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর: প্রিয়জনকে খুশি রাখতে কত কিছুই করে মানুষ। সব সময় তা যে টাকার অংকে দামি এমন নয়। প্রযুক্তির চৌকষ উদ্ভাবনে কম বাজেটেও দারুণ উপহারে চমকে দিতে পারেন ভালোবাসার মানুষকে। প্রয়োজন শুধু প্রযুক্তি জগতের খোঁজখবর রাখা।

এবার হাতে সময় নেই তো কী হয়েছে, আপনার হয়ে খোঁজ-খবরের কাজ করে দিচ্ছে টেকশহর ডটকম। আপনি শুধু বেছে নিন পছন্দের ডিভাইস বা গ্যাজেটটি। কম বাজেটেও মনের মতো কিছু পেয়ে যাবেন।

এ প্রতিবেদনে থাকছে দেশের বাজারে পাওয়া যায় এমন কিছু আধুনিক ডিজিটাল ডিভাইস।

ডিজিটাল ফটো ফ্রেম : ভ্যালেন্টাইনে প্রিয়জনকে কি উপহার দেবেন তা নিয়ে অত না ভেবে কিনে ফেলতে পারেন ডিজিটাল ফটো ফ্রেম।

নিজেদের কাটানো দারুণ সব স্মৃতি ধরে রাখতে পারেন সেই ডিজিটাল অ্যালবামে। নিজেদের সব সুখস্মৃতি ভালোবাসা হয়ে ভেসে উঠবে এসব ফ্রেমে, যা হতে পারে এবারের ভ্যালেন্টাইনে প্রিয়জনকে দেওয়া আপনার উপহার।

দেশে বেশকিছু প্রতিষ্ঠান ডিজিটাল ফটো ফ্রেম বিক্রি করে। ফেইসবুকেও অনেক উদ্যোক্তা এই ফটো ফ্রেমগুলো আমদানি ও বিক্রি করেন।

রাজধানী ঢাকায় ফটো ফ্রেম কিনতে পাওয়া যায় বসুন্ধরা সিটিতে। সেখানে ইলেক্ট্রনিক গ্যাজেট বিক্রির দোকানগুলোতে তিন থেকে শুরু করে ১০ হাজার বা তারও বেশি দামের ডিজিটাল ফটো ফ্রেম পাওয়া যায়।

মোবাইল কাভার : সুন্দর ও রোমান্টিক মোবাইল কাভারও হতে পারে আপনার ভ্যালেন্টাইন গিফট। সেই কাভার নিজে অর্ডার করে তৈরি করেও নিতে পারবেন নিজের পছন্দমতো।

এছাড়া বাজারে এমন রোমান্টিক হাজারো মোবাইল ব্যাক কাভার কিনতে পাওয়া যায়।

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল, যমুনা ফিউচার পার্ক, মোতালিব প্লাজাসহ বিভিন্ন স্থানেই এমন মোবাইল কাভার কিনতে পাওয়া যায়।

উপহার হতে পারে এমন রোমান্টিক মোবাইল কাভার। ছবি : ইন্টারনেট থেকে নেওয়া

ফেইসবুকের অনেক পেইজ রয়েছে যেখানে কাস্টমাইজ করে বানিয়ে নিতে পারবেন নিজের মতো মোবাইল ব্যক কাভার। এর দামও আপনার বাজেটের মধ্যে থাকবে- দুই-তিনশ’ টাকা থেকে হাজার টাকার মধ্য পেয়ে যাবেন পছন্দেরটি। চাইলে বাজেট বাড়াতেও পারবেন।

ব্লুটুথ হেডফোন : হেডফোনের ধারণাও এখন বদলে গেছে। আগে ওয়্যারেবল থাকলেও এখন সেগুলো হয়ে উঠেছে ব্লুটুথ। তাই ভ্যালেন্টাইনে ভালোবাসার মানুষকে উপহার হিসেবে দিতে পারেন নতুন প্রযুক্তির এই পণ্য।

ব্লুটুথ হেডফোন সাধারণত দেশের সবখানেই পাওয়া যায়। সেগুলো মান ভেদে দাম আলাদা।

সাধারণগুলোর দাম হাজার টাকার মধ্যেই হয়। তবে মানে ছাড় দিতে না চাইলে বিভিন্ন ব্র্যান্ডের এয়ারবাডস কিনতে পারেন।

এয়ারবাডস ছাড়াও অবশ্য অন্যান্য ব্র্যান্ডের ভালোমানের ব্লুটুথ হেডফোন পাওয়া যায়।

অনলাইনে বিশ্বস্ত ফেইসবুক পেইজ, বিভিন্ন ই-কমার্স সাইটে পাওয়া যায় ব্লুটুথ হেডফোন।

রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মল, যমুনা ফিউচার পার্কে মোবাইলের দোকান এবং অ্যাক্সেসরিজ দোকানগুলোতে পাওয়া যাবে ভালোমানের ব্লুটুথ হেডসেট।

এগুলোর দাম হাজার টাকা থেকে শুরু হয়ে কয়েক হাজার টাকা পর্যন্ত।

ব্লুটুথ স্পিকার : ভালোবাসার মানুষকে এই সময়ে উপহার দিতে পারেন ব্লুটুথ স্পিকার। এখন অনেকেই ছোট ছোট স্টাইলিশ সব স্পিকার পছন্দ করেন। এগুলো হতে পারে ভ্যালেন্টাইনের সুন্দর গিফট।

সেক্ষেত্রে পছন্দের তালিকায় রাখতে পারেন ব্র্যান্ডের সব ব্লুটুথ স্পিকার। বাজারে শাওমি, রিমেক্স, হুয়াওয়ে, জেবিএল, বোসসহ নানান প্রতিষ্ঠানের ব্র্যান্ডের ব্লুটুথ স্পিকার রয়েছে। এগুলোর দাম এক হাজার টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা।

ভ্যালেন্টাইন উপলক্ষ্যে অবশ্য ই-কমার্স সাইট বাগডুম ডটকমে  ২৫ শতাংশ ছাড়ে পাওয়া যাচ্ছে ব্লুটুথ স্পিকার।

পাওয়ার ব্যাংক : প্রিয়জনের সঙ্গে সবাই ঘুরতে যান। কিন্তু দূরে কোথাও গেলে এমনও হয় যে স্মার্টফোনের চার্জ শেষ হয়ে যায়। পড়তে হয় বিপদে। তাই ভ্যালেন্টাইনে আপনার প্রিয়জনকে উপহার হিসেবে দিতে পারেন পাওয়ার ব্যাংক।

বাজারে বিভিন্ন ব্র্যান্ড এবং নন ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক পাওয়া যায়। অনলাইনেও খুবই সহজলভ্য এখন পাওয়ার ব্যাংক। অবশ্য ডিভাইসের নিরাপত্তায় কমদামি ননব্র্যান্ডের পাওয়ার ব্যাংক ব্যবহার উচিত নয়।

ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক নিতে গেলে আপনার খরচ হতে পারে এক হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত। তবে চলনসই বা এক থেকে তিনবার স্মার্টফোন চার্জ করার সক্ষমতার পাওয়ার ব্যাংক এক থেকে তিন হাজার টাকার মধ্যেই পাওয়া যায়।

এখন দেশের প্রায় সব অঞ্চলেই পাওয়ার ব্যাংক সহজলভ্য পণ্য।

সেলফি স্টিক : ডেটে গিয়ে সেলফি বা কোনো ছবি তোলেন না এমন কাপলের দেখা পাওয়া দুষ্কর। সব কাপলই চান তাদের দেখা করার দিনগুলোকে ছবিতে ধরে রাখতে। আবার অনেক কাপল আছেন যারা সেলফি তুলতে ভালোবাসেন। তাই ভ্যালেন্টাইনে ভালোবাসার মানুষকে চমকে দিতে পারেন সেলফি স্টিক উপহার দিয়ে।

ভ্যালেন্টাইন উপহার হতে পারে সেলফি স্টিক। ছবি : ইন্টারনেট

বাজারে বিভিন্ন ধরনের ও দামের সেলফি স্টিক পাওয়া যায়। একেবারে সাধারণগুলো দুই থেকে তিনশো টাকার মধ্যে পাওয়া যায়। তবে ব্র্যান্ডের সেলফি স্টিক নিতে গেলে খরচ একটু বেশি পড়বে। আবার কিছু সেলফি স্টিক রয়েছে যেগুলোর ব্যবহারও বহুমুখী। আবার স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত করা যায় ব্লুটুথের মাধ্যমে। এগুলোর দাম এক থেকে দুই হাজার টাকার মধ্যে।

অনলাইনে বিভিন্ন ই-কমার্স সাইট ছাড়াও ফেইসবুকের অনেক পেইজে সেলফি স্টিক অর্ডার করে কেনা যাবে। প্রিয়শপ ডটকম এসব গ্যাজেটে দিচ্ছে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড়। আর অফলাইনে কিনতে চাইলে সারাদেশেই মোবাইল ও মোবাইল অ্যাক্সেসরিজ বিক্রির দোকানগুলোতে পাওয়া যায়। এমনকি এখন ফেরি করেও অনেকে সেলফি স্টিক বিক্রি করেন।

স্মার্টওয়াচ : হাল ফ্যাশনের ডিভাইস বলা যায় স্মার্টওয়াচকে। প্রযুক্তি যত উন্নত হচ্ছে, স্মার্ট ওয়্যারেবল ডিভাইসের চাহিদাও বাড়ছে। ভালোবাসার মানুষকে তাই কেন বঞ্চিত রাখবেন সেই ট্রেন্ড আর প্রযুক্তি গ্যাজেট থেকে। ভ্যালেন্টাইনে তাই আপনি প্রিয়জনকে চমকে দিতে পারেন স্মার্টওয়াচ উপহার দিয়ে।

সাধারণত নামিদামি ব্র্যান্ডের স্মার্টওয়াচ একটু দামিই হয়। দেশের বাজারে অ্যাপল ওয়াচ, হুয়াওয়ে ওয়াচ জিটি ২ মডেলের দাম ১৬ হাজার ৯৯৯ টাকা, স্যামসাংয়ের গ্যালাক্সি ওয়াচ অ্যাক্টিভের দাম ২৩ হাজার ৪৯০ টাকা।

Apple-Smart-watch-Techshohor
গিফট হিসেবে স্মার্টওয়াচ হাল ফ্যাশন হতে পারে। ছবি : ইন্টারনেট

এছাড়া আপনার উপহারের তালিকায় স্মার্টওয়াচের বিকল্প হিসেবে স্মার্টব্যান্ডও থাকতে পারে। বিভিন্ন ব্র্যান্ডের এসব স্মার্টব্যান্ডের দাম পড়বে চার হাজার টাকার মধ্যে। এসব পণ্য অনলাইনে কিনতে পারবেন পিকাবু ডটকম থেকে। আর বাজারে সারাদেশেই ব্র্যান্ডগুলোর শোরুমে পাওয়া যায়।

ইএইচ/আরআর/ ফেব্রু১০/ ২০২০/

আরও পড়ুন –

ভালোবাসা দিবসে সঙ্গী খুঁজে দেবে ৭ অ্যাপ 

ভিডিওতে আমিরের প্রথম প্রেমের স্মৃতিচারণা 

৬ ভ্যালেন্টাইন অ্যাপস!

*

*

আরও পড়ুন