সিমপ্রিন্টস ও তথ্যপ্রযুক্তি বিভাগের মধ্যে এমওইউ

সমঝোতা স্মারক স্বাক্ষর করছেন তথ্যপ্রযুক্তি বিভাগ ও সিমপ্রিন্টসের কর্মকর্তারা। ছবি : সৌজন্যে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে সার্ভিস ডেলিভারি সহজ করে সাধারণ জনগণের কাছে পৌঁছে দিতে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। 

যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের অলাভজনক প্রযুক্তি প্রতিষ্ঠান সিমপ্রিন্টস টেকনোলজি লিমিটেড এবং বাংলাদেশ সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের মধ্যে এসি স্বাক্ষর হয়েছে। 

যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ওই সমাঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে ব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ। তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব খায়রুল আমীন এবং সিমপ্রিন্টস টেকনোলজি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. টবি নরম্যান নিজ নিজ পক্ষে ওই চুক্তিতে সই করেন। 

Techshohor Youtube

এসময় তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাদিয়া মুনা তাসনিমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পলক বাংলাদেশ সরকার তথ্যপ্রযুক্তি ব্যবহারের করে সকল সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার মাধ্যমে শহর ও গ্রামের মধ্যে ডিজিটাল ডিভাইড দূর করতে প্রতিশ্রুতিবদ্ধ বলে জানান। 

সিমপ্রিন্টস টেকনোলজির সাথে এই চুক্তির ফলে পাবলিক সার্ভিস ডেলিভারির উন্নয়ন ও জবাবদিহিতা নিশ্চিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে এবং সেবা প্রাপ্তি আরও সহজ হবে বলে উল্লেখ করেন তিনি। 

ইএইচ/ ফেব্রু ০৬/ ২০২০/ ১৫১০

আরও পড়ুন – 

যুক্তরাজ্যের ব্যবসায়ীদের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগে পলকের আহ্বান 

ডিজিটাল অর্থনীতিতে যুক্তরাজ্যের সহযোগিতার আশ্বাস

*

*

আরও পড়ুন