প্রচারণা শেষে ফেইসবুক লাইভে আতিকুল, অ্যাপে সেবার প্রতিশ্রুতি

ছবি : ফেইসবুক
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নির্বাচনী প্রচারণার শেষ সময়ে ফেইসবুক লাইভে এসে নাগরিক সেবার নানা প্রতিশ্রুতি বাস্তবায়নের প্রত্যয় জানালেন আতিকুল ইসলাম।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের এই মেয়র প্রার্থী বৃহস্পতিবার রাতে নিজের ফেইসবুক পেইজে লাইভে আসেন।

লাইভ উপস্থাপনা করেন সাবেক ডাক ও টেলিযোগাযোগ এবং সাবেক তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। 

এ সময় সঙ্গে ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ বা ই-ক্যাব সভাপতি শমী কায়সার, অভিনেতা ফেরদৌস আহমেদ। 

নাগরিকদের দ্রুত সেবা দিতে ‘সবার ঢাকা’ নামে অ্যাপ চালুর কথা জানান তিনি। নাগরিকরা যেন ওই অ্যাপের মাধ্যমে কোনো ফুটপাত দখল, ম্যানহোলের ঢাকনা নেই, লাইট জ্বলছে  না, জলবদ্ধতাসহ যেকোনো সমস্যায় ছবি তুলে বা তথ্য দিয়ে জানাতে পারে।

এতে দায়িত্বপ্রাপ্তদের কাছে ম্যাসেজ চলে যাবে উল্লেখ করে আতিকুল বলেন, সময় নির্ধারণ করে দেয়া থাকবে। ওই সময়ের মধ্যে যদি কাজ না করে তারা তাহলে মেয়র অফিসে ড্যাশবোর্ডে পাগলা ঘন্টা বেজে উঠবে। জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

এছাড়া এই অ্যাপে একটা বাটন থাকবে যার নাম প্যানিক বাটন। মেয়র প্রার্থী জানান, এই বাটনে ৫ জন কাছের মানুষকে কানেক্ট করে রাখা যাবে। যখন কেউ সমস্যায় পড়বে তখন বাটন চেপে দ্রুত সবাইকে জানানো যাবে।

অন্যদিকে অ্যাপ দিয়ে বাসের সময়, বাসের টিকেট কাটাসহ বিভিন্ন সেবা দেয়ার কথা বলেন তিনি।

নির্বাচনী প্রচারে পোস্টারে ছেয়ে যাওয়া, মাইকে শব্দদূষণের ঢাকা চান না উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ‘এই ধরনের ঢাকা শহর চাই না। পোস্টার দিয়ে পুরো ঢাকা শহর নষ্ট করে ফেলেছি। আমাদের সময় এসেছে ডিজিটালাইজড ক্যাম্পেইনের।  অবশ্য এখন ডিজিটালাইজড ক্যাম্পেইন হচ্ছে। তবে আগামী দিনের নির্বাচনে নির্বাচন কমিশনের কাছে অনুরোধ কোনো পোস্টার ও মাইকিং না হোক’

তিনি নগরবাসীর কাছে ক্ষমা চান যে, কেউ ট্রাফিক জ্যাম, শব্দ দূষণে কষ্ট পেয়েছেন, কেউ পোস্টার পছন্দ করেননি। এসময় নির্বাচনী প্রচারের এই কালচার হতে বের হয়ে নতুন কনসেপ্টের কথা বলেন আতিকুল।

লাইভে তিনি তার নির্বাচনী প্রতিশ্রুতি পালন করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। সাধারণ মানুষসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যারা ক্যাম্পেইনে অংশগ্রহণ করেছেন তাদের ধন্যবাদ জানান এবং তার উপর আস্থা রাখতে বলেন।

এডি/২০২০/জানুয়ারি৩১/০৩১০

*

*

আরও পড়ুন