চাঁদে একাই যাবেন, প্রেমিকা ছাড়া

চাঁদে তাকে সঙ্গে দেবে এমন প্রেমিকা খুঁজছিলেন জাপানিজ ধনকুবের মিজাওয়া। ছবি : দ্য ভার্জ
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাপানিজ ই-কমার্স ব্যবসায়ী উইসাকু মিজাওয়া চাঁদে যাওয়ার জন্য প্রেমিকা খুঁজছিলেন।

সে অনুযায়ী, পুরোদমে চলছিলো বাছাই প্রক্রিয়া। কিন্তু হঠাৎ করেই প্রতিযোগিতার সমাপ্তি টানলেন তিনি। টুইটে জানান, ব্যক্তিগত কারণে এ সিদ্ধান্ত নিয়েছেন। প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী নারীরা উদ্দীপনা, সাহস ও মূল্যবান সময় ব্যয় করে আবেদন করার প্রক্রিয়াটি বাতিল করে তিনি অনুতপ্ত।

চলতি মাসে তিনি টুইটে জানিয়েছিলেন, তার প্রেমিকা হতে আগ্রহী নারীদেরকে গুগল ডকে ফর্ম পূরণ করতে বলেছিলেন তিনি। অনলাইনে এ পর্যন্ত ফর্ম জমা পড়েছিল ২৭ হাজার ৭২২টি।

আবেদনের শর্ত ছিলো, বয়স ২০ বছরের উপরে হতে হবে এবং জীবনকে পরিপূর্ণভাবে উপভোগ করার ইচ্ছা থাকতে হবে। কথা ছিলো, নির্বাচিত নারীদের সঙ্গে মিজাওয়া ফেব্রুয়ারি ও মার্চে ডেটে যাবেন। এ প্রক্রিয়ার মাধ্যমে তিনি দীর্ঘ মেয়াদী সম্পর্কে জড়াতে চেয়েছিলেন।

তার প্রেমিকা খোঁজার পুরো প্রক্রিয়াটি টিভি চ্যানেল আবিমাটিভি রিয়েলিটি শো হিসেবে প্রচারের দায়িত্বও নিয়েছিল। মিজাওয়ার সিদ্ধান্ত পরিবর্তন হওয়ায় সব আয়োজনই ভেস্তে গেলো।

তবে তার চাঁদে যাওয়ার সিদ্ধান্ত বহাল আছে। চাঁদে যেতে ২০১৮ সালের সেপ্টেম্বরে স্পেসএক্সের টিকেট কিনেছিলেন। ২০২৩ সালে চাঁদের যাওয়ার সে ফ্লাইট ধরবেন ৪৪ বছর বয়সী মিজাওয়া।

আরও পড়ুন

যাবেন নাকি চাঁদে? শুধুই নারীদের জন্য প্রযোজ্য!

বিবিসি অবলম্বনে এজেড/ জানুয়ারি ৩০/২০২০/১৫৩০

*

*

আরও পড়ুন