করোনাভাইরাস : সংক্রমণ ঠেকাতে খাবার দিচ্ছে রোবট

খাবার নিয়ে যাচ্ছে রোবট 'লিটল পিনাট'। ছবি : টুইটার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে খাবার ডেলিভারি দিতে ব্যবহৃত হচ্ছে রোবট। ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে থাকা ব্যক্তিদের পাঠানো হচ্ছে ‘লিটল পিনাট’ নামের রোবটটিকে।

হাংঝু প্রদেশের এক হোটেলে রোবটটির কার্যক্রমের ভিডিও ধারণ করা হয়। সেখানে দেখা যায়, শেলভ থেকে খাবার নিয়ে রোবটটি দরজায় দরজায় তা পৌঁছে দিচ্ছে।

এর সঙ্গে রোবটটি বলছে, খাবারের মজা উপভোগ করুন। যদি অন্য কিছুর প্রয়োজন হয় তবে উইচ্যাটে হোটেল কর্মীদের ম্যাসেজ করুন। ১৬ তলা হোটেলটির প্রতিটি তলায় রোবটটি কাজে লাগানো হচ্ছে। রোবটটির উপরের অংশে আছে ডিসপ্লে, মধ্যে আছে খাবারের শেলফ এবং নিচে রয়েছে চাকা।

Techshohor Youtube

সিঙ্গাপুর থেকে হাংঝু যাওয়ার ফ্লাইটে ৩৩৫ যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২ জনের জ্বর শনাক্ত হলে ভাইরাসটির বিস্তার ঠেকাতে পুরো ফ্লাইটের যাত্রীদের হোটেলটিতে রাখা হয়।

এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে ১৩২ জনের মৃত্যু হয়েছে। সারা বিশ্বে আক্রান্ত হয়েছে ৬ হাজারের বেশি মানুষ। চীনের বাইরে অস্ট্রেলিয়া, কম্বোডিয়া, কানাডা, ফ্রান্স, জার্মানি, আইভরি কোস্ট, জাপান, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনামে ভাইরাসটি ছড়িয়েছে।

বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ জানুয়ারি ২৯/২০২০/১৩২৭

*

*

আরও পড়ুন