হোয়াটসঅ্যাপে ডার্ক মোড

হোয়াটসঅ্যাপে ডার্ক মোড ফিচার। ছবি : ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে সবচেয়ে জনপ্রিয় ও বৃহত্তম ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে ডার্ক মোড ফিচার যুক্ত হচ্ছে।

ইতোমধ্যে প্লাটফর্মটিতে ডার্ক মোডের বেটা পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। ইতোমধ্যে অনেকেই ফিচারটি পেতে শুরু করেছেন। তবে অল্প সময়ের মধ্যেই ডার্ক মোড ফিচার সবার জন্য উন্মুক্ত করবে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপে ডার্ক মোড বেটার জন্য আপনাকে গুগল প্লে বেটার অংশ হিসেবে থাকতে হবে। যদি আপনি এই প্রোগ্রামের অংশ হয়ে থাকেন তাহলে খুব শিগগির হোয়াটসঅ্যাপের আপডেট ২.২০.১৩ সংস্করণটি পেয়ে যাবেন।

শুধু ডার্ক মোড ফিচারই নয়, এই আপডেটে বেশকিছু ত্রুটি সারানো হয়েছে এবং বেশ কিছু ইমপ্রুভমেন্ট আনা হয়েছে।

অবশ্য ওই সংস্করণে প্রথমেই সবকিছু স্বাভাবিক নাও পেতে পারেন। কারণ, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, আপডেটে কিছু ত্রুটি থাকতে পারে। তাই বেটা সংস্করণটি ব্যবহারের মাধ্যমে সেগুলো সারানো হবে। এরপরই কেবল সংস্করণটি সবার জন্য উন্মোচন করা হবে।

ইতোমধ্যে যারা সংস্করণটি আপডেট পেয়েছেন কিন্তু এখনো ডার্ক মোড ফিচার পাননি তাদের সেটি রিইনস্টল করার পরামর্শ দিয়েছে হোয়াটসঅ্যাপ।

যেভাবে চালু করা যাবে ডার্ক মোড

হোয়াটসঅ্যাপে ডার্ক মোড ফিচারটি যারা পাবেন তাদের এটি চালু করে নিতে হবে। এজন্য হোয়াটসঅ্যাপে প্রবেশ করে ডানে উপরের দিকে থাকা তিনটি ডট চিহ্নে ক্লিক করুন। সেখানে দেখানো তালিকা থেকে Settings সিলেক্ট করুন।

এরপর সেখান থেকে Chat অপশনে যান। সেখান থেকে Choose Theme সিলেক্ট করুন। এবার আপনাকে একটি ইন্টারফেইস দেখাবে ‘switch to a dark theme’ নামে। সেখানে ক্লিক করে চালু করে নিন।

অবশ্য এই বেটা আপডেট এখনো সবার জন্য উন্মুক্ত করেনি হোয়াপসঅ্যাপ। তাই এই প্রক্রিয়ায় না পেলে হতাশ হবার কিছু নেই। অল্প সময়ের মধ্যেই এটি সবার জন্য উন্মোচন করবে ফেইসবুকের এই প্রতিষ্ঠান।

ইএইচ/ জানু ২৭/ ২০২০/ ১৮১০

আরও পড়ুন –

আখেরে ক্ষতিকর ডার্ক মোড! 

ডার্ক মোড ব্যাটারি বাঁচায় 

৫০০ কোটি ডাউনলোড হোয়াটসঅ্যাপের

*

*

আরও পড়ুন