Header Top

এসএসসির সময় মোবাইল ব্যাংকিংয়ে নজরদারি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে এসএসসি ও দাখিলসহ সব ধরনের পাবলিক পরীক্ষার সময় মোবাইল ব্যাংকিং লেনদেনে নজরদারি করবে আইনশৃঙ্খলা বাহিনী।

পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে থেকে পরীক্ষা শেষের দিন পর্যন্ত এই নজরদারী চালাবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এজন্য মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফসি) প্রতিষ্ঠানগুলোকে যথাযথ ভূমিকা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। 

বৃহস্পতিবার এক প্রজ্ঞাপন জারি করে কেন্দ্রিয় ব্যাংক বলেছে,  তারা ইতোমধ্যে এমএফসি প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালকদের কাছে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত জেএসসি, জেডিসি, এসএসসি, দাখিল, এইচএসসি, আলিম, ভোকেশনাল, ডিপ্লোমা ও সমমানের পরীক্ষার সময় এই নজরদারি করা হবে।

এই সময়ের মধ্যে ছোট অঙ্কের বিশেষ করে দুইশত টাকা থেকে দুই হাজার টাকা পর্যন্ত লেনদেনে নজরদারি জোরদার করা হবে।

পরীক্ষা চলাকালীণ প্রতিষ্ঠানগুলোতে যদি এমন অস্বাভাবিক কোনো লেনদেন চোখে পড়ে তবে আইনশৃঙ্খলা বাহিনীকে তা অবহিত করার জন্য বলা হয়েছে

এই নির্দেশনার বিষয়ে নিজ নিজ ডিস্ট্রিবিউটর ও সুপার এজেন্ট, এজেন্ট ও গ্রাহকদের বিস্তারিত জানানোর পাশাপাশি যথাযথ ব্যবস্থা নিতেও নির্দেশনা দিতে বলা হয়েছে বাংলাদেশ ব্যাংকের ওই প্রজ্ঞাপনে।

ইএইচ/ জানু ২৩/ ২০২০/ ১৮৪৪

আরও পড়ুন –

মোবাইল ব্যাংকিংয়ে সর্বোচ্চ লেনদেনের রেকর্ড 

অ্যাপে ব্যাংকিং ঘরে বসেই  

বাংলাদেশে মোবাইল আর্থিক সেবা : বাস্তবতা, ঝুঁকি ও ভবিষ্যত রূপরেখা

*

*

আরও পড়ুন