ইন্টেলের চেয়ারম্যান বাংলাদেশি-মার্কিন ড. ওমর

ড. ওমর ইশরাক। ছবি : টুইন সিটিস বিজনেস
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মার্কিন চিপ নির্মাতা কোম্পানি ইন্টেলের পরিচালনা পর্ষদ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছে বাংলাদেশি বংশোদ্ভূত ড. ওমর ইশরাককে।

বর্তমান চেয়ারম্যান অ্যান্ডি ব্রিয়ান্ট আগামী মে মাসে অবসরে যাবেন। গত বছরই ব্রিয়ান্ট জানিয়েছিলেন, নতুন করে আর চেয়ারম্যানের হতে নির্বাচনে অংশ নেবেন না। যোগ্য কারও হাতে দায়িত্ব তুলে দিয়ে সরে দাঁড়াবেন। তাই মঙ্গলবার নতুন চেয়ারম্যান হিসেবে ড. ওমর ইশরাকের (৬৪) নাম ঘোষণা করা হয়।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ইন্টেলে কাজ করার সুযোগ পেয়ে খুব সম্মানিত বোধ করছি। কোম্পানিটি সত্যিই পুরো বিশ্বকে বদলে দিয়েছে।

ড. ওমর ইশরাক দায়িত্ব পালন করছেন যুক্তরাষ্ট্রের মেডিকেল টেকনোলোজি কোম্পানি মেট্রনিকের সিইও হিসেবে। ইন্টেলে যোগ দেওয়ার আগে তিনি পদত্যাগ করবেন।

তার বেড়ে ওঠা বাংলাদেশে। ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ে তিনি পিএইচডি করেন ইউনিভার্সিটি অব লন্ডনের অধীনস্থ কিংস কলেজ থেকে। বর্তমানে তিনি এশিয়া সোসাইটি সংস্থার বোর্ড অব ট্রাস্টি। এই সংস্থা এশিয়া ও যুক্তরাষ্ট্রের নেতৃত্বস্থানীয় পর্যায় থাকা ব্যক্তি এবং প্রতিষ্ঠানের মাঝে সেতু বন্ধন হিসেবে কাজ করে।

টমস হার্ডওয়্যার অবলম্বনে এজেড/ জানুয়ারি ২৩/২০২০/১১১০

আরও পড়ুন –

ইন্টেল দেখালো ফাইভজি চিপ 

মডেম ব্যবসা বেচে কোয়ালকমকে দুষছে ইন্টেল!

*

*

আরও পড়ুন