খুলনায় বিডিজবসের চাকরি মেলা

বিডিজবসের চাকরি মেলায় অতিথিরা। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খুলনায় চাকরি প্রার্থীদের জন্য দুই দিনের মেলা আয়োজন করেছে অনলাইন চাকরির সাইট বিডিজবস ডটকম।

দুই দিনের চাকরি মেলার প্রথম দিনে হাজার হাজার চাকরি প্রার্থী উপস্থিত হয়েছেন। মেলা থেকে ১১৭ পদে আড়াইশো’র বেশি কর্মী নিয়োগ দেবে অংশগ্রহণকারী ৩৪টি প্রতিষ্ঠান।

বিডিজবস ডটকম আয়োজিত মেলা বুধবার শেষ হবে।

মঙ্গলবার সকালে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, বিডি জবসের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) প্রকাশ রায় চৌধুরী।

মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সরকার টেকনিক্যাল এডুকেশনের উপর জোর দিচ্ছে। উপজেলা পর্যায়ে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার স্থাপন করছে যাতে টেকনিক্যাল শিক্ষার জন্য শিক্ষার্থীদের শহরমুখী না হতে হয়। এখন থেকে উপজেলায় বসেই তারা শহরের শিক্ষা পাবে এবং চাকরি বাজারের জন্য নিজেকে তৈরি করতে পারবে। তিনি বিডি জবসের এমন আয়োজনের প্রশংসা করেন।

বিডি জবসের পরিচালক প্রকাশ রায় চৌধুরী বলেন, বর্তমান চাকরি বাজারের বাস্তবতা হলো চাকরিদাতা দক্ষ কর্মী পাচ্ছেন না, আবার চাকরিপ্রার্থীরা পছন্দের চাকরি পাচ্ছে না। বিডিজবস চাকরিদাতা এবং চাকরিপ্রার্থীদের মধ্যকার দূরত্ব কমাতে দেশের বিভিন্নস্থানে চাকরি মেলা এবং চাকরি বাজারের জন্য প্রস্তুতিমূলক কর্মশালার আয়োজন করে আসছে।

প্রথম দিনে চাকরি প্রত্যাশীরা তাদের বায়োডেটা জমা দিয়েছেন। সেখান থেকে যাচাই বাছাই করে বুধবার মৌখিক পরীক্ষা নেবে প্রতিষ্ঠানগুলো। এরপর সেখান থেকে চাকরি পাবেন চাকরি প্রত্যাশীরা।

ইএইচ/ জানু ২১/ ২০২০/১৯২৩

২ টি মতামত

*

*

আরও পড়ুন