ওয়ালটনের পণ্য নিতে আগ্রহী কম্বোডিয়া

কম্বোডিয়ার প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে ওয়ালটনের কর্মকর্তারা। ছবি : সংগৃহীত
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশীয় কোম্পানি ওয়ালটনের পণ্য নিতে আগ্রহ দেখিয়েছে কম্বোডিয়া।

মঙ্গলবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে কম্বোডিয়ার প্রতিনিধি দলের সঙ্গে ওয়ালটনের ঊর্দ্ধতন কর্মকর্তারা বৈঠক করেন।

কম্বোডিয়ার ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী কান চ্যানমেতার নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন দেশটির ন্যাশনাল ইনস্টিটিউট অব পোস্ট, টেলিকমিউনিকেশনস অ্যান্ড আইসিটি ভাইস প্রেসিডেন্ট হেন স্যামবওয়েন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মহাপরিচালক ভ্যাট চুন এবং টেলিযোগাযোগ বিভাগের মহাপরিচালক তোল ন্যাক।

কান চ্যানমেতা কম্বোডিয়ার স্পেশাল ইকোনমিক জোনে ওয়ালটনকে কারখানা স্থাপনের আমন্ত্রণ জানান। এক্ষেত্রে কম্বোডিয়ার সরকার ওয়ালটনকে সব ধরনের সহযোগিতা করবে বলে উল্লেখ করেন।
কান চ্যানমেতা জানান, আগামী ২০ থেকে ২২ মার্চ কম্বোডিয়ায় ডিজিটাল মেলা হবে। এতে অংশ নিতে ওয়ালটনকে আমন্ত্রণ জানান তিনি। ব্যবসায়িক সম্পর্ক তৈরিতে কম্বোডিয়ার ব্যবসায়িদের নিয়ে ওয়ালটন কারখানা পরিদর্শনে আবার বাংলাদেশে আসবেন তিনি।

আইসিটি মন্ত্রণালয়ের উদ্যেগে অনুষ্ঠিত ওই বৈঠকে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের উপসচিব মো. মনির হোসেন।

ওয়ালটনের পক্ষে ছিলেন প্রতিষ্ঠানটির আন্তর্জাতিক ব্যবসা ইউনিট (আইবিইউ) প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম। তিনি বলেন, এ সময় এডওয়ার্ড কিম বলেন, ইউরোপ-আমেরিকাসহ বর্তমানে বিশ্বের ৩৫টিরও বেশি দেশে ওয়ালটন পণ্য রপ্তানি হচ্ছে। ওয়ালটনের লক্ষ্য ২০৩০ সালের মধ্যে বিশ্বের শীর্ষ ৫টি ব্র্যান্ডের কাতারে যাওয়া।

বৈঠকে আরও ছিলেন কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লিয়াকত আলী, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আব্দুর রউফ এবং ডেপুটি ডিরেক্টর অগাস্টিন সুজন।

এজেড/ জানুয়ারি ২১/২০২০/১৭৫০

*

*

আরও পড়ুন