Techno Header Top

স্ন্যাপচ্যাট সিইও : জনপ্রিয়তায় ইনস্টাগ্রামকে হারাবে টিকটক

স্ন্যাপচ্যাটের সিইও ইভান স্পিজেল। ছবি : বিজনেস ইনসাইডার
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টিকটকের জনপ্রিয়তা ইনস্টাগ্রামের চেয়ে বেশি হবে বলে মন্তব্য করেছেন স্ন্যাপচ্যাটের সিইও ইভান স্পিজেল।

রোববার মিউনিখে অনুষ্ঠিত ডিজিটাল লাইফ ডিজাইন (ডিএলডি) কনফারেন্সে তিনি যোগ দেন। সেখানে এক দর্শক তাকে প্রশ্ন করেন টিকটকের জনপ্রিয়তা ইনস্টাগ্রামকে ছাড়িয়ে যাবে কিনা।

উত্তরে তিনি জানান, এ রকম কিছু ঘটতেই পারে। কারণ স্ট্যাটাস সর্বস্ব কন্টেন্টের চেয়ে মেধাভিত্তিক কনটেন্ট বেশি আকর্ষণীয়।

তিনি আরও বলেন, প্রচলিত সোশ্যাল মিডিয়াগুলোতে শুধু স্ট্যাটাসের প্রদর্শন চলছে। আপনি কে তা সবাইকে জানাচ্ছেন, আপনার কী আছে না আছে তা অন্যকে দেখিয়ে লাইক-কমেন্টও পাচ্ছেন।

বিপরীতে টিকটকে ব্যবহারকারীরা তাদের স্ট্যাটাস নয় মেধার প্রদর্শন করছেন। কয়েক ঘণ্টা সময় ব্যয় করে মানুষ নাচ শিখছে। কীভাবে আকর্ষণীয়ভাবে একটি ভিডিও বানানো যায় তা নিয়ে মাথা ঘামাচ্ছে। তারা অন্যকে বিনোদন দিতে ভিডিও বানাচ্ছে।

ডাউনলোড সংখ্যার দিক দিয়ে ইনস্টাগ্রামকে দ্রুত পেছনে ফেলছে টিকটক। ২০১৯ সালে সর্বাধিক ডাউনলোড করা অ্যাপ ছিলো টিকটক। অপর দিকে, বিগত বছরের তুলনায় ২০১৯ সালেই সবচেয়ে কম ডাউনলোড হয়েছে ইনস্টাগ্রাম।

দুটি অ্যাপেরই সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটির আশেপাশে। টিকটকের সাফল্য দেখে ফেইসবুক গত বছর রিল নামের একটি ফিচার চালু করে ইনস্টাগ্রামে। এছাড়াও, ২০১৮ সালে ফেইসবুক লাসো নামের একটি অ্যাপ চালু করে। তবে কোনোটাই তেমন জনপ্রিয় হয়নি।

বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ জানুয়ারি ২১/২০২০/১৫৫৫

আরও পড়ুন –

ডাউনলোডে টিকটকের রেকর্ড 

টিকটকে চ্যানেল খুললো ডাব্লিউডাব্লিউই

*

*

আরও পড়ুন