পোকেমন গো খেলে ঝরালেন ৬৩ কেজি

পোকেমন গো খেলে ওজন কমিয়েছেন তিনি। ছবি : কাল্ট অব ম্যাক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পোকেমন এমন একটি গেইম যা না হেঁটে খেলা যায় না। হেঁটে হেঁটে পোকেমন ধরার সবচেয়ে বড় সুবিধা হলো এতে ক্যালোরি ক্ষয় হয়।

পোকেমন খেললে যে শারীরিকভাবে সুস্থ্য থাকা যায় তার প্রমাণ দিয়েছেন টমি মঙ্কহাউজ। লন্ডনের গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থীর দাবি, পোকেমন খেলে তিনি সাড়ে ৬৩ কেজি ওজন কমিয়েছেন। তাও আবার এক বছরেরে মধ্যে। আগে থেকেই পোকেমন তার পছন্দের গেইম ছিলো। পরে এক বন্ধুর পরামর্শে তিনি নিয়মিতভাবে পোকেমন গো খেলা শুরু করেন।

পোকেমন খেলার আগে তার ওজন ছিলো ১৫৮ কেজি। অনেক ধরনের ডায়েট চার্ট মেনেও তার ওজন কমছিলো না। শীঘ্রই তিনি বুঝতে পারেন দীর্ঘ মেয়াদে সুফল পেতে হলে শুধু ডায়েটের উপর নির্ভর করা যাবে না।

Techshohor Youtube

প্রথম দিন পোকেমন খেলতে যাওয়ার সময় মাকে বলেছিলেন ২০ মিনিটের জন্য হাঁটতে বের হচ্ছেন। কিন্তু পোকেমন ধরতে ধরতে ৩ ঘণ্টা পার করে ফেলেন তিনি। এই তিন ঘণ্টা তার মুখে হাসি লেগেই ছিলো। এরপর থেকে পোকেমন ধরার নেশা তাকে পেয়ে বসে। প্রতিদিন ৩ ঘণ্টা হাঁটার কারণে ওজন কমাতে তাকে বেগ পেতে হয়নি।

ওজন কমানোতে এখন তার দম তাড়াতাড়ি ফুরিয়ে আসে না, আগের চেয়ে নিজেকে অনেক ফিটও মনে করেন তিনি।

লোকেশনভিত্তিক এআর গেইমটিতে নির্দিষ্ট জায়গায় গিয়ে পোকেমন ধরতে হয়। তাই এক এলাকার অনেকটাজুড়ে হাঁটতে হয় গেইমারকে। এতে খেলার পাশাপাশি শারীরিক কসরতও হয়। মেদ ঝরাতে আলাদা করে জিমে যেতে হবে না।

ইউবারগিজমো ও কাল্ট অব ম্যাক অবলম্বনে এজেড/ জানুয়ারি ১৮/২০১৯/১২৫০

আরও পড়ুন – 

ফেইসবুকেও ধরা যাবে পোকেমন 

টুইচে ৫৭২ ঘণ্টা গেইম খেলে রেকর্ড

*

*

আরও পড়ুন