ডিসপ্লেতে মোড়ানো শাওমির ফোন!

শাওমির পেটেন্ট আবেদনে রয়েছে এই ডিজাইনের ফোন। ছবি : জিএসএমএরিনা
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সামনে পিছনে ডিসপ্লে, এমনকি সাইডেও ডিসপ্লেতে মোড়ানো স্মার্টফোন।  এমন ফোনের পেটেন্ট চেয়ে আবেদন করেছে চীনা ব্র্যান্ড শাওমি।  

একটি নয়, এমন দুটি ফোনের দ্বিতীয় একটা পক্ষের তৈরি ছবিও প্রকাশ হয়েছে অনলাইনে।

সম্প্রতি শাওমি ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিসে ভবিষ্যতের এই স্মার্টফোনের পেটেন্টের জন্য আবেদন করেছে। আবেদন করা দুটি স্মার্টফোনের মধ্যে ডিজাইনে কিছুটা পার্থক্য রয়েছে। 

‘লেটস গো ডিজিটাল’ নামের একটি সাইট উইপোর কাছে আবেদন করা পেটেন্ট থেকে শাওমির ডিজাইন নিয়ে সেখানে মকআপ করে রেন্ডার ছবি প্রকাশ করেছে। সেখান থেকে ফোন দুটি দেখা যাচ্ছে।

পেটেন্ট নেওয়া প্রথম ফোনটি শাওমির মি মিক্স আলফার কনসেপ্টে ফোনের মতো। সামনে পিছনে ডিসপ্লে, একই সঙ্গে একটি সাইডও ডিসপ্লেতে মোড়ানো।

সেই রেন্ডার ছবি থেকে ফোনটির পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাচ্ছে। দুটি ক্যামেরার মাঝে রয়েছে ফ্ল্যাশ লাইট। ফোনটি দেখতে অনেকটা হুয়াওয়ের মেট এক্স ফোল্ডেবল ফোনের মতো।  

দ্বিতীয় ফোনটিরও সামনে পিছনে ডিসপ্লে রয়েছে। তবে প্রথমটির মতো এতে সাইডে ডিসপ্লেতে মোড়ানো থাকছে না। আর পিছনের কাট টু কাট ক্যামেরা দুটি পাঞ্চ হোলের।

 ফোনটির পেটেন্ট আবেদন করেছে শাওমি। ছবি : জিএসএমএরিনা

পেটেন্ট অনুসারে ফোন দুটির কোনোটিতেই কোনো বাটন নেই। যদিও শাওমির ডিজাইন থেকে এটা দ্বিতীয় পক্ষের তৈরি করা ছবি, তাই ভবিষ্যতে যে শাওমি তাদের ডিজাইনে কোনো বাটন যুক্ত করবে না তা এখনি জোর দিয়ে বলা যাচ্ছে না। 

স্মার্টফোন দুটির ছবি অনলাইনে প্রকাশ পেলেও শাওমি আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি। 

জিএসএমএরিনা অবলম্বনে ইএইচ/ জানু ১৫/ ২০২০/ ২২১০

*

*

আরও পড়ুন