ভারতে বেজোস, বিক্ষোভে ব্যবসায়ীরা

মাহাত্মা গান্ধীর স্মৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন অ্যামাজনের প্রধান জেফ বেজোস। ছবি : ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস তিন দিনের সফরে মঙ্গলবার ভারতে এসেছেন। এরপর টুইটও করেছেন তিনি। 

সেই টুইট দেখার পর দেশটির অন্তত ৩০০ শহরে কয়েক হাজার ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী বিক্ষোভ করেছেন। ই-কমার্স জায়ান্ট অ্যামাজন দেশটির ক্ষুদ্র ব্যবসাকে ধ্বংস করে দিচ্ছে দাবি করে ওই বিক্ষোভে সামিল হোন ব্যবসায়ীরা। 

ভারতে আসার পর মঙ্গলবার বেজোস দেশটির ঐতিহ্যবাহী পোশাকে মাহাত্মা গান্ধীর স্মৃতিতে পুষ্পস্তবক দেন। একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন বেজোস।  

সংবাদ মাধ্যম রয়টার্স জানাচ্ছে, তিন দিনের সফরে ভারতে এসে দিল্লিতে একটি কনফারেন্সে অংশ নেবার পাশাপাশি দেশটির সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন বেজোস। 

ভারতের অ্যান্টিট্রাস্ট প্রধান অশোক কুমার গুপ্তা বলেছেন, তারা দেশটিতে বড় বড় ই-কমার্স প্রতিষ্ঠানকে খুব বেশি ছাড় দিতে না দেবার পরিকল্পনা করেছেন। এটা করা হয়েছে দেশটির খুচরা ও মাঝারি উদ্যোক্তা ও ব্যবসায়ীদের রক্ষার জন্য। 

কনফেডারেশন অব অল ইন্ডিয়া ট্রেডস নামের সংগঠন থেকে এর আগেও দেশটিতে বড় বড় ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। এবারও বিক্ষোভের ডাক তারাই দিয়েছে।  

রয়টার্স অবলম্বনে ইএইচ/ জানু ১৫/ ২০২০/ ১৮০০

*

*

আরও পড়ুন