অ্যাপ আপডেট হলেও নোটিফিকেশন দেবে না গুগল প্লে

এই নোটিফিকেশন আর পাঠাবে না গুগল। ছবি : অ্যান্ড্রয়েড পুলিশ
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্লে স্টোর থেকে আপডেট এলে তার নোটিফিকেশন আর পাঠাবে না গুগল।

গত কয়েক দিন ধরেই, সামাজিক ফোরাম রেডিটের ব্যবহারকারীরা এ ব্যাপারে অভিযোগ জানিয়ে আসছিলেন। তাদের ধারণা ছিলো, ত্রুটির কারণে অ্যাপ আপডেটের নোটিফিকেশন আসছে না। তবে গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, প্লে স্টোরের কোনো অ্যাপ স্বয়ংক্রিয়ভাবে আপডেট হলে তার নোটিফিকেশন আর দেখানো হবে না। জেনে বুঝেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গুগলের এই সিদ্ধান্তের ফলে এখন থেকে ইন্সটলেশন শেষ হওয়া মাত্র নোটিফিকেশন প্যানেলে আর কিছু দেখা যাবে না। প্লে স্টোর থেকে ম্যানুয়ালি কোনো অ্যাপ আপডেট করলেও ব্যবহারকারীরা কোনো নোটিফিকেশন পাবেন না। আপডেট শেষ হলে অনেকেই নোটিফিকেশনগুলো সোয়াইপ করে দেন। তাই নোটিফিকেশন স্প্যাম কমানোর জন্য এই সিদ্ধান্ত নিতে পারে গুগল।

কোনো অ্যাপের আপডেট এসেছে কিনা তা জানতে ব্যবহারকারীদেরকে বার বার প্লে স্টোরে নজর রাখতে হবে। এছাড়াও, প্লে স্টোরের অটো-আপডেট ফিচারটি তারা বন্ধ রাখতে পারেন। ফিচারটি বন্ধ রাখলে নির্দিষ্ট সময় পর পর ব্যবহারকারীরা ম্যানুয়ালি অ্যাপ আপডেট করতে পারবেন।

অটো আপডেট বন্ধ রাখতে চাইলে প্লে স্টোর চালু করতে হবে। এরপর ৩টি রেখা যুক্ত ‘হ্যামবার্গার’ মেনুতে ক্লিক করতে হবে। সেখান থেকে ‘Settings’ এ ক্লিক করে বেছে নিতে হবে ‘Auto-update apps’। এতে ক্লিক করলে ৩টি অপশন আসবে। সবচেয়ে নিচে থাকা ‘Don’t auto-update apps’ এ ট্যাপ করলেই অটো আপডেট বন্ধ করা যাবে।

নিওউইন অবলম্বনে এজেড/ জানুয়ারি ১৫/২০২০/১৫১০

*

*

আরও পড়ুন