বিদায় উইন্ডোজ ৭

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উইন্ডোজ ৭ এ অফিশিয়াল সাপোর্ট পাঠানো বন্ধ করেছে মাইক্রোসফট।

মঙ্গলবার থেকে উইন্ডোজ ৭ ব্যবহারকারীরা কম্পিউটারের সুরক্ষায় মাইক্রোসফটের পাঠানো কোনো সিকিউরিটি আপডেট বা প্যাচ পাবেন না। অর্থাৎ নিরাপত্তা ব্যবস্থায় কোনো ত্রুটি দেখা দিলে মাইক্রোসফট তা ঠিক করবে না।

স্ট্যাটকাউন্টার ওয়েবসাইটের পরিসংখ্যান অনুযায়ী, উইন্ডোজ ৭ ব্যবহারকারীর সংখ্যা মোটেও কম নয়। এখনও প্রতি ৪ জনে ১ জন উইন্ডোজ ৭ ব্যবহার করেন।

তবে মাইক্রোসফট চাচ্ছে না পুরানো এই অপারেটিং সিস্টেম কেউ ব্যবহার করুক। এক ব্লগ পোস্টে তারা জানিয়েছে, সফটওয়্যার ও সিকিউরিটি আপডেট ছাড়া উইন্ডোজ ৭ চালিত কম্পিউটারে ভাইরাস ও ম্যালওয়্যার আক্রমণের শঙ্কা বেশি থাকবে।

এ বিষয়ে ক্যাস্পারেস্কি ল্যাবের সিকিউরিটি গবেষক ডেভিড এম জানিয়েছেন, যত দ্রুত সম্ভব অপারেটিং সিস্টেমটির ব্যবহার সবাইকে ছাড়তে হবে।

প্রায় ৯ বছর আগে প্রথম বাজারে এসেছিল উইন্ডোজ ৭। মূলত ব্যবসায়ী ও এন্টারপ্রাইজ ক্রেতাদের কথা মাথায় রেখেই মাইক্রোসফট এতোদিন ধরে উইন্ডোজ ৭ এর আপডেট পাঠানো অব্যাহত রেখেছিল। কারণ অনেক প্রফেশনাল সফটওয়্যারের জন্য পুরাতন হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেমের প্রয়োজন। এখনো অনেক হাসপাতাল কিংবা কারখানার মতো জায়গাগুলোতে ব্যবহৃত সফটওয়্যার শুধু উইন্ডোজ ৭ এ চলার উপযোগী।

বিবিসি অবলম্বনে এজেড/ জানুয়ারি ১৪/২০১৯/১৩৩৪

আরও পড়ুন –

উইন্ডোজ ১০ এর নতুন আপডেট ইন্সটল করবেন যেভাবে 

উইন্ডোজ ১০-এ অভ্র কিবোর্ড সুইচিং সমস্যার সমাধান

১ টি মতামত

*

*

আরও পড়ুন