বিশেষভাবে সক্ষমদের জন্য আসছে জব পোর্টাল : পলক

প্রতিবন্ধীদের চাকরি মেলায় ক্রেস্ট তুলে দিচ্ছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : সংগৃহীত
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মুজিব বর্ষে বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য একটি জব পোর্টাল চালু করা হবে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার আগারগাঁওয়ের এনজিও বিষয়ক ব্যুরো মিলনায়তনে ‘প্রতিবন্ধীদের চাকুরি মেলা ২০২০’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি জানান, এর মাধ্যমে বিশেষভাবে সক্ষম ব্যক্তিরা তাদের যোগ্যতা অনুযায়ী চাকরির আবেদন করতে পারবেন। অন্যদিকে, চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো ভিডিও কলের মাধ্যমে যে কোনো স্থান থেকে ইন্টারভিউ নিতে পারবে।

তিনি আরও বলেন, প্রযুক্তির মাধ্যমে বৈষম্য দূর করে একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন দর্শন ‘ভিশন ২০২১’ ঘোষণা করেছেন। দেশের ২৮টি হাইটেক পার্কে ‘ডিজিটাল সার্ভিস এন্ড ট্রেনিং সেন্টার’ প্রতিষ্ঠা করা হবে। এতে বিশেষভাবে সক্ষমরা প্রশিক্ষণের জন্য অগ্রাধিকার পাবেন।

মেলা সকাল ৮ টা ৩০ থেকে শুরু হয়ে বিকেল পর্যন্ত চলে। মেলায় চাকরিদাতা বিভিন্ন বেসরকারি, এনজিও ও আইটিসহ ৩৭টি প্রতিষ্ঠান স্টল স্থাপন করেছে।  এছাড়াও, একটি স্টলে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য উদ্ভাবিত সফটওয়্যার ও হার্ডওয়্যার টুলস প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব। অন্যান্যের মধ্যে তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালাম এবং দেশীয় এনজিও সিএস আইডি এর নির্বাহী পরিচালক খন্দকার জহিরুল আলম ও প্রকল্প পরিচালক এনামুল কবির।

এজেড/জানুয়ারি ১১/২০১৯/১৮১৫

আরও পড়ুন ঃ-

প্রতিবন্ধী চাকরি মেলায় ২১ প্রতিষ্ঠান

প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে হবে : পলক 

প্রতিবন্ধীদের জন্য তৈরি হচ্ছে বিশেষ সফটওয়্যার

*

*

আরও পড়ুন