Samsung IM Campaign_Oct’20

সিইএসে দেখা মিলবে যেসব স্মার্টফোনের

রিয়েলমি এক্স৫০ মডেলের স্মার্টফোন। ছবি : ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি বিশ্বের অন্যতম বড় আয়োজন কনজ্যুমার ইলেক্ট্রনিক শো বা সিইএস শুরু হচ্ছে আগামী মঙ্গলবার। চার দিনের আয়োজন চলবে ১০ জানুয়ারি পর্যন্ত।

এবারের আয়োজনে বেশ কয়েকটি মোবাইল ব্র্যান্ড নিজেদের সর্বশেষ মডেলের স্মার্টফোন আনবে। আবার আয়োজন থেকে অনেকেই নতুন স্মার্টফোনের ঘোষণা দেবে। সিইএসে আসতে যাওয়া কয়েকটি ব্র্যান্ডের স্মার্টফোন সম্পর্কে জানা যাক।

রিয়েলমি এক্স৫০ ও এক্স৫০ লাইট

দুটি মডেলে নতুন হ্যান্ডসেট আনবে চীনের প্রতিষ্ঠান রিয়েলমি। হাল আমলের তরুণদের মধ্যে ব্র্যান্ডটি জনপ্রিয় হওয়ায় নতুন নতুন সব হ্যান্ডসেট আনার দিকে ঝুঁকছে প্রতিষ্ঠানটি। সিইএসে তারা আনছে এক্স৫০ মডেল। এর আবার দুটি সংস্করণ থাকছে। যার একটি হবে ফাইভজি। এছাড়াও থাকবে একটি লাইট সংস্করণ।

ডিভাইসগুলো ৬, ৮ এবং ১২ জিবি র‍্যাম সংস্করণের সাথে থাকবে সর্বোচ্চ ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল মেমোরি। ৬৪ মেগাপিক্সেলের কোয়াডকোর ক্যামেরা থাকবে ফোনটিতে। দ্রুত চার্জিংসহ থাকবে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

 ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান

বিস্তারিত কোনো তথ্য জানা না গেলেও ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা পিট লাউ জানিয়েছেন, তারা এবারের সিইএসে ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান ফোন উন্মোচন করবে। আয়োজনের শুরুর দিনেই কনসেপ্ট ফোনের ঘোষণা দেবে প্রতিষ্ঠানটি।

সনি

এবারের আয়োজনে অংশ নিচ্ছে জাপানি নির্মাতা সনি। তারাও এক্সপেরিয়া ৩ আনার কথা জানিয়েছে। তবে ফোনটির সম্পর্কে বিস্তারিত কিছু এখনো জানায়নি প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, সনি এই আয়োজনে এক্সপেরিয়া ৩ সম্পর্কে ঘোষণা দিলেও আগামী ফেব্রুয়ারিতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটির উন্মোচন করতে পারে।

এলজি

এলজি কোনো ফ্ল্যাগশিপ আনছে না। যতদূর জানা যাচ্ছে প্রতিষ্ঠানটি সিইএসে এলজি জি৯ ফোনের ঘোষণা দেবে। এছাড়াও তারা স্টাইলাস পেন আনতে পারে এবারের আয়োজনে।

স্যামসাং

দক্ষিণ কোরিয় নির্মাতা স্যামসাং দুটি হ্যান্ডসেট আনছে। এ৫১ এবং এ৭১ হ্যান্ডসেটগুলো সিইএসেই লঞ্চ করবে তারা। তবে সেই আয়োজনে আনলেও তখন থেকে বিক্রি শুরু হবে না। বিশ্বব্যাপী ফোনগুলোর বিক্রি শুরু হতে পারে জানুয়ারির মাঝামাঝিতে।

ফোনগুলোতে থাকবে পাঞ্চ-হোল ইনফিনিটিও ডিসপ্লে এবং কোয়াড ক্যামেরা সেটআপ। ব্যাটারি থাকবে যথাক্রমে ৪০০০ এবং ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের।

এর বাইরে স্যামসাং এস২০ এবং স্যামসাং ফোল্ড ২ হ্যান্ডসেট দেখাবে।

রেডমি কে৩০ ও কে৩০ ফাইভজি

গত মাসেই শাওমির সাবব্র্যান্ড রেডমি তাদের কে৩০ এবং কে৩০ ফাইভজি হ্যান্ডসেটের ঘোষণা দিয়েছে। তবে চূড়ান্ত উন্মোচন হচ্ছে লাস ভেগাসে সিইএস থেকে। আর প্রথম দিন অর্থাৎ ৭ জানুয়ারি থেকেই চীনে ফোনগুলো বিক্রি শুরু হবে।

এছাড়াও কয়েকটি ব্র্যান্ড সিইএসে তাদের হ্যান্ডসেট আনতে পারে বলে জানিয়েছে।

ইএইচ/ জানু ০৫/ ২০১৯/ ২০১৭

আরও পড়ুন : যা থাকবে সিইএসের আয়োজনে

*

*

আরও পড়ুন