Header Top

অনলাইনে পিইসি ও জেএসসির ফল জানার উপায়

জেএসসি পরীক্ষার্থীরা। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি)  ও ইবতেদায়ী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

ইন্টারনেটের মাধ্যমে পিইসি পরীক্ষার ফল জানতে ভিজিট করতে হবে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে

এসএমএসের মাধ্যমে প্রাথমিক সমাপনীর ফল পেতে যে কোন মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে থানার কোড তারপর স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি ম্যাসেজে ফল জানানো হবে। ইবতেদায়ীর ক্ষেত্রে মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে EBT লিখে স্পেস দিয়ে উপজেলা কোড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2019 লিখে 16222 নম্বরে পাঠালে ফল জানা যাবে।

শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল। এ ওয়েবসাইটে গিয়ে রোল নম্বর, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট (Select) করে সাবমিট বাটনে (Submit Button) ক্লিক করে ফলাফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে জেডিসির ফল পেতে JDC লিখে স্পেস দিয়ে নিজ বোর্ডের নামের ইংরেজি প্রথম তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে পাসের বছর 2019 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

বোর্ডের নামের প্রথম তিন ডিজিট হলো : COM (কুমিল্লা), MAD (মাদ্রাসা), DHA (ঢাকা বোর্ড), RAJ (রাজশাহী), JES (যশোর), CHI (চট্টগ্রাম), BAR (বরিশাল), SYL (সিলেট) ও DIN (দিনাজপুর)।

এজেড/ ডিসেম্বর ৩১/২০১৯/১২৫০

*

*

আরও পড়ুন