ভোটারদের বিচারে ব্যর্থ হয়েছে যারা

প্রত্যাশা পূরণে ব্যর্থ কোম্পানিগুলোর তালিকা। ছবি : অ্যান্ড্রয়েড অথোরিটি।
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রযুক্তি পণ্য নির্মাতা কোম্পানিগুলোর বেশ কিছু পণ্য ও সেবা মানুষের প্রত্যাশা পূরণ করতে পারেনি।

প্রত্যাশা পূরণ না করতে পারার তালিকায় কোন কোন কোম্পানি আছে তা জানতে ১৬শ’ মানুষের উপরে একটি জরিপ চালায় সংবাদমাধ্যম অ্যান্ড্রয়েড অথোরিটি।

জরিপের ফলাফল অনুযায়ী, ব্যর্থ হিসেবে সবার উপরে আছে হুয়াওয়ের নাম। যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা জারির পর হুয়াওয়ের নতুন ফোনে দেখা যায়নি প্লেস্টোর ও গুগলের কোনো অ্যাপ। তাই চীনের বাইরে তাদের আনা কোনো পণ্যই বাজার মাত করতে পারেনি। এ ব্যর্থতার জন্য ২৬ দশমিক ৮ শতাংশ ভোট নিয়ে তালিকায় সবার শীর্ষে আছে হুয়াওয়ের।

১৩ দশমিক ৭ শতাংশ ভোট নিয়ে দ্বিতীয় স্থানে আছে স্যামসাং। রিভিউয়ারদের হাতে ডিসপ্লে স্ক্রিন ভেঙে যাওয়ায় তাদের গ্যালাক্সি ফোল্ড বাজারে আসে নির্ধারিত সময়ের ৪ মাস পর। প্রযুক্তি বিশ্বে ৪ মাস অনেক লম্বা সময়।

ক্যামব্রিজ অ্যানালিটিকা স্ক্যান্ডেলের খবর প্রকাশ পায় ২০১৮ সালের ১৭ মার্চ। তবে ফেইসবুকের ওপর এই স্ক্যান্ডেলের প্রভাব চলতি বছরও ছিলো। তাই ১৩ শতাংশ ভোট নিয়ে তৃতীয় স্থানে আছে ফেইসবুক।

গত কয়েক বছর আগে এয়ার পাওয়ার নামের একটি ওয়্যারলেস চার্জিং প্যাড আনার ঘোষণা দিয়েছিলো অ্যাপল। তবে তাদের তৈরি এয়ার পাওয়ারে ত্রুটি থাকায় চলতি বছরের মার্চে কোম্পানিটি জানায়, বাজারে এয়ার পাওয়ার আনার পরিকল্পনা বাতিল করা হয়েছে।

৫ দশমিক ৮ শতাংশ ভোট পেয়ে পঞ্চম স্থানে আছে পিক্সেল ৪। অক্টোবরে গুগল পিক্সেল ৪ ও পিক্সেল ৪ এক্সএলের এর ঘোষণা দেয়। তার আগেই সেপ্টেম্বরে পিক্সেল ৪ এক্সএলের সব তথ্য ফাঁস হয়ে যায়। ফলে ব্যর্থতার তালিকায় নাম লেখায় গুগল।

অ্যান্ড্রয়েড অথোরিটি অবলম্বনে পিএন/ এজেড/ ডিসেম্বর ৩০/২০১৯

*

*

আরও পড়ুন