জানুয়ারিতেই চালু দ্রুতগতির ওয়াইফাই ৬

ছবি : ইন্টারনেট থেকে নেওয়া
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ওয়াইফাই ৬ প্রযুক্তি আরও শক্তিশালী ও দ্রুত গতিতে ইন্টারনেট পৌঁছে দেবে এটা জানা কথা। ইতোমধ্যে অ্যাপল তাদের আইফোন ১১ সিরিজ, স্যামসাং তাদের নোট ১০ সিরিজে ওয়াইফাই ৬ প্রযুক্তি সাপোর্ট সুবিধা দিয়েছে।

স্মার্টফোন, ল্যাপটপ, কম্পিউটার ও অন্যান্য স্মার্ট ডিভাইস ব্র্যান্ডগুলো তাদের ডিভাইসে ওয়াইফাইয়ের সর্বশেষ প্রযুক্তি দিতে কাজ করছে। এবার সেই প্রযুক্তিটির আনুষ্ঠানিক উন্মোচন ঘোষণা আসছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার টেক সাইট গ্যাজেটস নাও তাদের এক প্রতিবেদনে বলেছে, জানুয়ারির প্রথম সপ্তাহে শুরু হতে যাওয়া কনজ্যুমার ইলেক্ট্রনিক শো বা সিইএস ২০২০ আয়োজনে ওয়াইফাই ৬ উন্মোচন করা হতে পারে।

৭ থেকে ১০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত হবে বিশ্বের সর্বধুনিক সব প্রযুক্তি নিয়ে প্রদর্শনীর আয়োজন।

ডিজিটাল ট্রেন্ডস বলছে, ওয়াইফাই ৬ শুধু নেটওয়ার্ক সংযোগকে শক্তিশালী করবে না। এটি মাল্টি ইউজার এবং মাল্টি ইনপুর ও মাল্টি আউটপুটের সর্বোচ্চ সুবিধা দেবে। যেটি মোবাইল ডিভাইসেও পাওয়া যাবে।

এছাড়াও আরও একটি বড় সুবিধা হচ্ছে, ওয়াইফাই ৬ প্রযুক্তিতে ডিভাইসের ব্যাটারির স্থায়ীত্ব বাড়বে।

এই প্রযুক্তিতে টার্গেট ওয়েক টাইম বা টিডাব্লিউটি থাকবে। ফলে ওয়াইফাই ৬ চালু ডিভাইসটি কাস্টমাইজ করে নেওয়া যাবে। এতে ওয়াইফাই ৬ সংযোগ থাকা ডিভাইসটি বুঝতে পারবে কিভাবে এবং কখন সক্রিয় হতে হবে। এতে করে ডিভাইসের ব্যাটারি লাইফ বাড়বে।

ইএইচ/ ডিসে ২৮/ ২০১৯/ ১৭৫০

আরও পড়ুন : ওয়াইফাই ৬ প্রযুক্তিতে মিলবে যেসব সুবিধা

*

*

আরও পড়ুন