গ্যালাক্সি এস১১ ফ্ল্যাগশিপের ডিসপ্লেতেই চমক!

স্যামসাং এস১১ ফোনের চূড়ান্ত ডিসপ্লে ডিজাইন। ছবি : ফোনএরিনার সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ ‘গ্যালাক্সি এস১১’ নিয়ে অনেকদিন থেকেই নানান তথ্য ফাঁস হয়ে আসছে। এবার ডিভাইসটির চূড়ান্ত ডিসপ্লে ডিজাইন ফাঁস হয়েছে। 

সর্বশেষ ফাঁস হওয়া তথ্য থেকে ধারণা, ফোনটি যে কারণে সবার নজর কাড়বে তা হলো এর ডিজাইন, নতুন স্টাইল।

আশ্চর্যজনক হলেও সত্যি, এর ডিজাইনের তথ্য পাওয়া গেছে একটি মোবাইল কাভার প্রস্তুতকারক প্রতিষ্ঠান ‘আইস ইউনিভার্স’ থেকে। যারা খুব বেশি পরিমাণে স্যামসাংয়ের বিভিন্ন ধরনের হ্যান্ডসেটের মোবাইল কাভার, মোবাইল সুরক্ষা রাখার প্রোটেক্টর গ্লাসসহ বিভিন্ন অ্যাক্সেসরিজ তৈরি করে। সেখান থেকেই গ্যালাক্সি এস১১ এর চূড়ান্ত ডিজাইনের তথ্য মিলেছে। 

সেই তথ্য থেকে জানা যাচ্ছে, স্যামসাং এবার সবাইকে অবাক করে দিয়ে তাদের ফ্ল্যাগশিপটিতে কোনো ধরনের বেজেল রাখছে না। 

চূড়ান্ত এই ডিজাইন থেকে এটাও দেখা গেছে, ফোনটিতে একটি পাঞ্চ হোল ক্যামেরা থাকছে। ক্যামেরা থাকছে পিছনের দিকে একেবারে মাঝে। আর এতে ক্যামেরার জন্য জায়গাও কম খরচা হয়েছে বলে জানাচ্ছে ওই তথ্য। 

আরও পড়ুন – ৫ সংস্করণে আসবে স্যামসাং গ্যালাক্সি এস১১ সিরিজ

অনেকেই অবশ্য পাঞ্চ হোল ক্যামেরা পছন্দ করেন না। সেদিকটা গুরুত্ব দিয়ে অনেক ব্র্যান্ড এখন পপআপ ক্যামেরায় ঝুঁকেছে। স্যামসাং সেদিকে ঝুঁকবে কিনা সেটা এখনি বোঝা যাচ্ছে না। 

আইস ইউনিভার্স একই সঙ্গে গ্যালাক্সি এস সিরিজের এস১১ই, এস১১ এবং এস১১ প্লাস ফোনের জন্য কাভার তৈরি করছে। 

এস১১ ডিভাইসটির ডিসপ্লে বাটারি স্মুথ ১২০ হার্ডজের। সেখানে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। ক্যামেরা থাকছে ৫এক্স অপটিক্যাল জুমের। 

ফোনটিতে ফাইভজি থাকছে তাই স্বাভাবিকভাবেই এর ব্যাটারির ক্ষমতা বেশি রাখা হয়েছে বলে জানা গেছে। এমনকি এর মাধ্যমে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপে হেডফোন জ্যাকের বিদায় জানাতে যাচ্ছে। কারণ, ফোনটিতে থাকছে না কোনো হেডফোন জ্যাক। 

ফোর্বস অবলম্বনে ইএইচ/ ডিসে ২৮/ ২০১৯/ ১৫৫৮

আরও পড়ুন – 

১০৮ মেগাপিক্সেলের ফোন হবে গ্যালাক্সি এস১১ 

গ্যালাক্সি ফোল্ড ব্যবহারে মানতে হবে নিয়ম

*

*

আরও পড়ুন