গুগল ডুডলে কিশোর কুমার

google-doodle-kishore-techshohor
Evaly in News page (Banner-2)

টেকশহর কনটেন্ট কাউন্সিলর : সোমবার সকালে গুগল খুলেই প্রিয় শিল্পীর ছবি দেখে চমকে উঠেছেন সবাই। গুণগুনিয়ে উঠেছেন প্রিয় কলি- ‘পৃথিবী বদলে গেছে, যা দেখি নতুন লাগে’…। ফুরফুরে মেজাজে সার্চ ইঞ্জিনের মাধ্যমে ভার্চুয়াল দুনিয়ায় কাজ শুরু করেছেন সবাই।

কেননা সার্চ জায়ান্টটি এদিন নিজের রূপ বদলেছে বাংলা গানের কিংবদন্তী কিশোর কুমারে। মহান এ গায়কের জন্মিদিনে সোমবারের ডুডল তৈরি করা হয়েছে।

সার্চ ইঞ্জিন গুগলের জনপ্রিয়তা এখন আর বলার অপেক্ষা রাখে না। পৃথিবীর প্রায় প্রতিটি কোণেই পৌঁছে গেছে তাদের সেবা। গ্রাহকদের আকৃষ্ট করতে বিভিন্ন আচার অনুষ্ঠান  কিংবা গুরুত্বপূর্ণ দিবসে অথবা ইতিহাসে স্মরণীয় হয়ে আছেন এমন ব্যক্তিবর্গের জন্ম-মৃত্যু বার্ষিকীতে গুগল তার হোমপেইজ সাজায় আকর্ষনীয় ডুডল দিয়ে।

আরও পড়ুন : কিংবদন্তির বিদায়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রদ্ধা

google-doodle-kishore-techshohor

এবার বাংলা গানের জনপ্রিয় শিল্পী কিশোর কুমারের ৮৫তম জন্মদিনকে স্বাগত জানাতেও এর ব্যত্যয় ঘটায়নি গুগল। ভুবন মাতানো এ সঙ্গীত শিল্পীর মন ভোলানো হাসি সমৃদ্ধ একটি ছবি দিয়ে সোমবারের ডুডল সাজিয়েছে গুগল।

কিংবদন্তী এ শিল্পী একই সাথে অভিনয় শিল্পী ও চলচ্চিত্র নির্মাতা হিসেবেও পরিচিত ছিলেন। ১৯২৯ সালের আজকের এ দিনে বহুমূখী প্রতিভার প্রিয় মানুষটির আগমনে ধরণী ধন্য হয়েছিল।

তার গাওয়া গানের যাদু প্রায় চার দশক মাতিয়ে রেখেছিল ভারতীয় উপমহাদেশ। কিন্তু ১৯৮৭ সালের ১৩ অক্টোবর গুণী এ শিল্পী সবাইকে পর করে না ফেরার দেশে চলে যান। তবে তার গান মরে যায়নি, আজওতার সুর লহরি বীণা হয়ে বাঁজে মানুষের কানে কানে।

গুগলের মতো বিভিন্ন গণমাধ্যম, সামাজিক মাধ্যম সোমবার কিশোর কুমারের স্তবগান গাইবে। তার কীর্তি নিয়ে আলাপ আলোচনা চলবে। নতুন করে কিশোর কুমারের স্মৃতি স্মরণ করা হবে।

কিশোর কুমারের জন্মদিনে টেকশহরডটকমের পক্ষ থেকেওফুলেল শুভেচ্ছা। ভালো থাকুন প্রিয় শিল্পী, না ফেরার দেশে। ভালো থাকুন।

কিশোর কুমারের বিখ্যাত একটি গান:

– গুগল অবলম্বনে ফখরুদ্দিন মেহেদী

আরও পড়ুন

নতুন বছরে গুগল ডুডল ডিস্কো

টি২০ ফাইনালে গুগলের ডুডল

বিশ্বকাপ মাতাল গুগল ডুডলও

নারী দিবসে গুগল ডুডল

 

 

*

*

আরও পড়ুন